নতুন খবরভারতবর্ষ

একশন মুডে স্বরাষ্ট্রমন্ত্রক! ২ জন IAS কে করা হল বরখাস্ত, কেজরিওয়ালের উপর হতে পারে কার্যবাহী

এখন করোনা (Coronavirus) মহামারির সময় দেশজুড়ে সকল রাজ্য সরকার কেন্দ্রের সাথে হাতে হাত মিলয়ে কাজ করছে। ঠিক এই সময় দিল্লীতে কেজরিওয়াল সরকারের বিরুদ্ধে বেশকিছু চাঞ্চল্যকর অভিযোগ উঠেছে। দিল্লীতে হাজার হাজার শ্রমিক রাস্তায় বেরিয়ে পড়ার পেছনে কেজরিওয়ালকে দায়ী করা হয়েছে। এক রাজ্যের শ্রমিক অন্য রাজ্যে থাকা স্বাভাবিক বিষয়। সেক্ষেত্রে এমন যুদ্ধকালীন পরিস্থিতিতে সকলের খেয়াল রাখা রাজ্য সরকারের দায়িত্ব। কিন্তু কেজরিওয়ালের সরকার সুপরিকল্পিতভাবে শ্রমিকদের ভয় দেখিয়ে তাড়িয়ে রাস্তায় জমায়েত হতে বাধ্য করেছে বলে রিপোর্ট সামনে এসেছে।

দিল্লীতে এমন হাহাকারের পর কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক সক্রিয় হয়ে উঠেছে এবং তদন্ত এর কাজ তীব্র করেছে। এখনও অবধি ২ জন IAS কে বরখাস্ত করা হয়েছে বলে খবর সামনে আসছে। স্বরাষ্ট্র মন্ত্রনালয় দিল্লিতে ডিটিসি বাস পরিচালনাকারী IAS রেনু শর্মা এবং আরেকজন IAS রাজীব কুমারকে বরখাস্ত করেছে, পাশাপাশি আরও ৩ জন আইএস কর্মকর্তাকে নোটিশ দেওয়া হয়েছে। বলা হচ্ছে এই তিনজনকেও বরখাস্ত করা যেতে পারে।

এছাড়াও স্বরাষ্ট্রমন্ত্রক কেজরিওয়াল সহ তার বেশকিছু বিধ্যক উপরেও তদন্ত শুরু করেছে বলে খবর পাওয়া যাচ্ছে। নয়ডা থানা এলাকায় গুজব ছড়ানোর জন্য রাখব চড্ডার উপর FIR দায়ের করা হয়েছে।

দেশে করোনা মহামারির সময় দেশকে এমন বিপদে ফেলার জন্য মোদী সরকার কেজরিওয়ালের উপর গম্ভীর একশন মুডে রয়েছে। দিল্লী থেকে বিহারী ও UP এর অনেক শ্রমিকদের তাড়ানো হয়েছে। ফলে রাস্তার ধারে বড় জমায়েত তৈরি হয়েছে যা করোনা আতঙ্ককে তীব্র করেছে। সরকার এখন পুরো বিষয়টির উপর নজরদারি করছে এবং ২ IAS অফিসার ছাড়াও বাকি দোষীদের খোঁজ চলছে।

Back to top button
Close