নতুন খবরপশ্চিমবঙ্গ

রাজ্যে বেড়ে চলা রাজনৈতিক উত্তেজনার মধ্যে আচমকাই দুদিনের বাংলা সফরে অমিত শাহ

নয়া দিল্লীঃ রাজ্যে (West Bengal) আগামী বছর হতে চলা নির্বাচন নিয়ে রাজনৈতিক গতিবিধি বেড়ে গিয়েছে। তৃণমূল কংগ্রেস (All India Trinamool Congress) আর ভারতীয় জনতা পার্টির মধ্যে অভিযোগ-পাল্টা অভিযোগের প্রক্রিয়া অব্যাহত রয়েছে। আর এরই মধ্যে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ (Amit Shah) আরও একবার পশ্চিমবঙ্গ সফরে আসতে চলেছেন। অমিত শাহ ১৯ আর ২০ ডিসেম্বর বাংলার সফরে আসছেন। গতকাল বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার কনভয়ে হা’ম’লা’র পর অমিত শাহয়ের এই সফরসূচি নির্ধারিত হয়েছে।

অমিত শাহ বাংলা সফরে এসে দলের কর্মীদের সম্বোধিত করবেন। এছাড়াও দলের অন্য কার্যক্রমেও তিনি অংশ নেবেন। বিগত কিছুদিনের মধ্যে অমিত শাহয়ের এটা দ্বিতীয় বাংলা সফর হতে চলেছে। এর আগের মাসেই তিনি দুদিনের জন্য রাজ্যে এসেছিলেন। সেই সময় তিনি মতুয়া এবং আদিবাসী সম্প্রদায়ের মানুষের সাথে সাক্ষাৎ করেন, দলের কর্মীদের সাথে মিটিং করেন আর কার্যকরতাদের সাথে খাবার খান।

জানিয়ে দিই, বিজেপির সভাপতি জেপি নাড্ডার বাংলা সফর নিয়ে রাজনৈতিক উত্তেজনা সৃষ্টি হয়েছে। বৃহস্পতিবার নাড্ডার কনভয়ে হা’ম’লা করা হয়েছিল, আর ওনার গাড়িতে পাথর ছোড়া হয়েছিল। এরপর রাজ্যের শাসক দল আর বিজেপির মধ্যে চরম উত্তেজনা সৃষ্টি হয়। হামলার পর নাড্ডা বলেন, ওনার গাড়ি বুলেটপ্রুফ না হলে পরিণাম ভয়ঙ্কর হত।

নাড্ডার উপর হা’ম’লা’র পর বিজেপি আক্রমণাত্বক হলে মমতা ব্যানার্জীও পাল্টা আক্রমণ করেন। মমতা ব্যানার্জী এই হা’ম’লা’কে নাটক বলে আখ্যা দেন আর বলেন, এত কড়া সুরক্ষার মাঝে কেউ কীভাবে ঢুকে হামলা করতে পারে? মমতা ব্যানার্জী অভিযোগ করে বলেন, শিরোনামে থাকার জন্য বিজেপি নিজেদের উপর হা’ম’লা করাচ্ছে।

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ জেপি নাড্ডার উপর হওয়া হা’ম’লা’র নিন্দা করেন, এছাড়াও তিনি রাজ্যের রাজ্যপালের কাছে এই নিয়ে বিস্তৃত রিপোর্ট চান। রাজ্যপাল জগদীপ ধনখড় এই বিষয়ে শুক্রবার একটি প্রেস কনফারেন্স করবেন। জানিয়ে দিই, বিজেপি রাজ্যে আইন শৃঙ্খলা ভেঙে পড়ার জন্য রাষ্ট্রপতি শাসনের দাবি করেছে।

Related Articles

Back to top button