নতুন খবরভারতবর্ষ

অমিত শাহয়ের বাংলা সফরে তৃণমূলে ব্যাপক ভাঙনের আশঙ্কা, যোগদান করতে পারেন শুভেন্দুও

নয়া দিল্লীঃ এমাসেই পশ্চিমবঙ্গ সফরে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ (Amit Shah)। ডিসেম্বররের ১৯ আর ২০ তারিখ বাংলায় থাকবেন তিনি। অমিত শাহ এই দুদিন বিজেপির কর্মীদের সাথে মিটিং করবেন এবং রাজ্যের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা করবেন। আশা করা যাচ্ছে যে, অমিত শাহয়ের (Amit Shah) এই সফরে তৃণমূলের (All India Trinamool Congress) অনেক হেভিওয়েটরা বিজেপিতে নাম লেখানে পারেন। সবথেকে বড় নাম আসছে রাজ্যের প্রাক্তন পরিবহণ মন্ত্রী শুভেন্দু অধিকারীর।

জানিয়ে দিই, বেশ কয়েকমাস ধরেই শুভেন্দু অধিকারীর সাথে দূরত্ব বেড়ে চলেছে তৃণমূলের। এমনকি শুভেন্দু অধিকারী রাজ্যের মন্ত্রীসভা থেকেও পদত্যাগ করেছেন। এরপর ওনার বিজেপিতে যোগের সম্ভাবনা প্রবল বেড়ে যায়। যদিও তিনি মন্ত্রীসভা থেকে পদত্যাগ করলেও এখনো বিধায়ক পদ থেকে পদত্যাগ করেন নি। তবে তিনি যে বর্তমানে আর তৃণমূলে নেই, সেটা নিয়ে কোনও সংশয় নেই।

গতকাল বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার কনভয়ে হা’ম’লা’র পরই আচমকাই অমিত শাহয়ের পশ্চিমবঙ্গের সফরসূচি নির্ধারিত হয়। তিনি যে বাংলায় এসে তৃণমূল সরকার আর মমতা বন্দ্যোপাধ্যায়কে তুলোধোনা করবেন সেটা বলাই বাহুল্য।

আরেকদিকে, গতকালের ঘটনার পর রাজ্যপাল জগদীপ ধনখড়ের কাছে বিস্তৃত রিপোর্ট চেয়ে পাঠিয়েছিলেন অমিত শাহ। আজ রাজ্যপাল জগদীপ ধনখড় অমিত শাহয়ের কাছে রিপোর্ট পাঠিয়েছেন। সেখানে পুলিশের বিরুদ্ধে নিস্ক্রিয়তা আর গাফিলতির অভিযোগ উঠেছে। এমনকি নাড্ডার কনভয়ে সুরক্ষার গাফিলতিরও অভিযোগ উঠেছে।

আরেকদিকে, গতকালের ঘটনার পর গতকাল রাতেই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের দিল্লীর আবাসে উৎপাত চালায় বিজেপির কর্মীরা। সেখানে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নেম প্লেটে কালি লাগিয়ে দেওয়া হয়। এই ঘটনার পর বিজেপির নেতা সায়ান্তন বসু বলেছেন, এটা অনেক ছোট ঘটনা আগামী দিনে এর থেকে বড়সড় কিছু দেখা যাবে। ওঁরা একটা মারলে, আমরা চারটে মারব।

Related Articles

Back to top button