নতুন খবরভারতবর্ষ

নরেন্দ্র মোদীর হনুমান হলেন অমিত শাহ: সুশীল মোদী, বিহারের উপমুখ্যমন্ত্রী।

স্বরাষ্ট্রমন্ত্রী ের জীবন নিয়ে একটি বই বেরিয়েছে। বইটির নাম “ ও বিজেপির যাত্রা”, বইটিতে ের রাজনৈতিক যাত্রার বিশদ বিবরণ দেওয়া হয়েছে। বইটির প্রশংসা করে বিহারের উপ-মুখ্যমন্ত্রী সুশীল মোদী বলেছেন যে, মাত্র ৪-৫ বছরে, বিজেপিকে বিশ্বের বৃহত্তম রাজনৈতিক দল হিসাবে গড়ে তুলেছেন শ্রী জি।

উনি বলেন অমিত শাহ এখন বিজেপি এবং ভারতীয় রাজনীতির কৌশলবিদ, চানাক্য, মিডিয়াতে হনুমান ও শাহেনশাহের মতো অনেক উপাধি দ্বারা শোভিত।সুশীল মোদী বলেন, গুজরাট থেকে বেরিয়ে দেশের রাজনীতির দিশা, দশা বদলে দেওয়া অমিত শাহের সম্পর্কে জানার জন্য মানুষের মধ্যেও প্রবল উৎসুকতা রয়েছে। অমিত শাহের সম্পর্কে লেখা বইটি খুব সুন্দরভাবে তার ভ্রমণ এবং জীবনকে তুলে ধরেছে।

“অমিত শাহ ও বিজেপির যাত্রা” বইটি কেবল শ্রী অমিত শাহের জীবনী নয়, তাঁর এবং বিজেপির যাত্রার বর্ণনাও রয়েছে। জন সঙ্ঘের প্রতিষ্ঠার পর থেকে বিজেপির প্রতিষ্ঠার বর্ণনা দিয়েছে। বইতে ২০১৪ থেকে 2019 পর্যন্ত বিজেপির সম্প্রসারণের বিশদ বিবরণ রয়েছে।প্রসঙ্গত জানিয়ে দি, অমিত শাহ বিজেপির সভাপতি হওয়ার পর থেকে পার্টির উত্থান সবথেকে বেশি হয়েছে। এখন বিজেপি পার্টির স্বর্নযুগ চলছে এটা বললে ভুল বলা হবে না।
তবে বিজেপি পার্টি এটা মানতে রাজি নয়।

এখন বিজেপি একের পর এক রাজ্যে ক্ষমতায় আসছে একইসাথে কেন্দ্রে স্থায়ীভাবে ডেরা জমিয়ে নিয়েছে। এখন বিজেপি তাদের প্রতিশ্রুতিগুলিও দারুন দ্রুততার সাথে পূরণ করছে। তা সত্ত্বেও বিজেপি পার্টির মতে পশ্চিমবঙ্গে তাদের ক্ষমতা এলে তবেই তাদের পার্টির স্বর্নযুগ হবে। কারণ জন সঙ্ঘের জন্ম পশ্চিমবঙ্গের শ্যামাপ্রসাদ মুখার্জীর হাত ধরে।

Back to top button
Close