Press "Enter" to skip to content

CAA এর বিরোধীরা আমার বাড়ি আসুন, আমি তাদের ভালো করে বুঝিয়ে দেব CAA জিনিসটা কি: অমিত শাহ, স্বরাষ্ট্রমন্ত্রী।

শেয়ার করুন -

CAA আইন নিয়ে দেশজুড়ে বড়ো বিতর্ক শুরু হয়েছে। দেশের সচেতন জনগণ এই আইনের পূর্ন সমর্থন জানিয়েছে। দুই সদনেও এই বিল পাস হয়েছে। রাষ্ট্রপতির মঞ্জুরীর সাথে সাথে বিল আইনে পরিণত হয়েছে। রোহিঙ্গা ও অবৈধ বাংলাদেশিরা এই আইনের বিরোধিতা করেছে। CAA নিয়ে দেশের কট্টরপন্থীরা উপদ্রব শুরু করেছে। দেশের নানা প্রান্তে উৎপাত শুরু করেছে কট্টরপন্থীরা। যদিও প্রশাসনের সক্রিয়তার জন্য আপাতত কট্টরপন্থীদের কড়া হাতে দমন করা হচ্ছে। CAA নিয়ে যে গুজব ছড়াচ্ছে সেটাকে আটকনোর প্রয়াসও শুরু হয়েছে। আসলে CAA নিয়ে ভ্রান্তি ধারণার জন্য অনেক স্থানে উত্তপ্ত পরিস্থিতি উৎপন্ন হয়েছে।

ভ্রান্তি ধারণা দূর করার জন্য কেন্দ্র সরকার ও বিজেপি তাদের কার্যক্রম শুরু করেছে। CAA নিয়ে এমন বিতর্কে মাঝে দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এমন মন্তব্য করেছেন যা এখন ভাইরাল হয়ে পড়েছে। এক টিভি চ্যানেলে ইন্টারভিউ দেওয়ার সময় অমিত শাহ (Amit Shah) বলেছেন যারা CAA এর বিরোধিতা করেছে তারা আমার বাড়ি আসুন, আমি বুঝিয়ে দেব CAA জিনিসটা কি!

এক টিভি চ্যানেলের অনুষ্ঠানে অমিত শাহকে জিজ্ঞাসা করা হয় যে কংগ্রেসের নেতারা CAA নিয়ে আপনার সাথে দেখা করতে এসেছিলেন! উত্তরে অমিত শাহ বলেন একজনও দেখা করতে আসেনি, আর কেও দেখা করার সময়ও চায়নি। পার্লামেন্টেও আমি একটাও প্রশ্নঃকে স্কিপ করিনি। এরপর সাংবাদিক জিজ্ঞাসা করে বলেন, আপনি সমস্থ পার্টির মিটিং ডেকে সমস্থ সন্দেহ পরিষ্কার কেন করে দিচ্ছেন না?

উত্তরে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেন, আমার বাড়ির দরজা সব সময় খোলা রয়েছে। যখন ইচ্ছা চলে আসুক, আমি বুঝিয়ে দেব CAA বিষয়টি কি, কারোর মনে সন্দেহ রাখার প্রয়োজন নেই। যারা বুঝতে চাই তাদের আমি ভালো করে CAA টা বুঝিয়ে দেব। অবশ্য যারা ঘুমিয়ে রয়েছে তাদের জাগানো সম্ভব কিন্তু যারা সব জেনে বুঝে ইচ্ছে করে চোখ বুজে শুয়ে আছে তাদের কি করে জাগিয়ে তুলবো আমি? যারা এই বিষয়ে আমার সাথে দেখা করতে চাই অবশ্যই তাদের দেখা করে CAA বুঝিয়ে দেব। তবে তার একটা পক্রিয়া আছে, পাথর ছুঁড়ে, গাড়ি জ্বালিয়ে কোনো লাভ নেই।