Press "Enter" to skip to content

পাকিস্তানে হিন্দুর সংখ্যা ৩১% থেকে ৩% হয়েছে! কংগ্রেস জবাব দিক আমার ভাইয়েরা কোথায় গেলোঃ অমিত শাহ

শেয়ার করুন -

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী তথা ভারতীয় জনতা পার্টির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ (Amit Shah) নাগরিকতা সংশোধন আইন নিয়ে কংগ্রেসের উপর জোরদার হামলা করেন। অনিত শাহ অভিযোগ করে বলেন, ‘কংগ্রেস পার্টি দেশ ভাগ ধর্মের ভিত্তিতে করেছিল। দেশ ভাগের সময় পূর্ব আর পশ্চিমি পাকিস্তানে হিন্দু, শিখ, জৈন, বৌদ্ধ, প্রসি আর ইসাইরা ভারতে আসতে চেয়েছিল। কিন্তু সেইসময় পরিস্থিতি স্বাভাবিক না থাকার কারণে তাঁরা সেখানেই থেকে যায়।

উনি বলেন, যখন দেশ ভাগ হয় তখন পূর্ব আর পশ্চিম পাকিস্তানে ৩১ শতাংশ হিন্দু ছিল, এখন শুধুমাত্র ৩ থেকে ৭ শতাংশ আছে। এবার জবাব দাও কংগ্রেস, কোথায় গেলো আমার ভাইয়েরা?” কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ বলেন, ভারতে যতটা অধিকার আমার আপনার আছে, ততটাই অধিকার পাকিস্তান থেকে আসা হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্ট, পারসি, শিখ আর জৈন শরণার্থীদের আছে।

নাগরিকতা সংশোধন আইন নিয়ে জন সাধারণকে জাগ্রত করার জন্য বিজেপি দেশব্যাপী জন জাগরণ অভিযান চালাচ্ছে। আর সেই ক্রমেই কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ রবিবার জব্বল্পুরে যান। স্বরাষ্ট্র মন্ত্রী রুপে এটাই অমিত শাহ’র প্রথম মধ্যপ্রদেশ যাত্রা। জব্বলপুরের গ্যারিসন গ্রাউন্ডে একটি জনসভায় বক্তব্য দেন অমিত শাহ।

ওই জনসভায় অমিত শাহ বলেন, জব্বলপুর সংস্কারের দিক থেকে দেশে আলাদা একটি জায়গা বজায় রেখেছে। এটা সেই ভূমি যেখানে মা নর্মদার জল দিয়ে পুণ্য ভূমি হয়েছে। এটা সেই মাটি, যেখানে আচার্য ওশো অধ্যায়নের কাজ করতেন। এই মাটিকে অমর শহীদ শঙ্কর শাহ আর রঘুনাথ শাহের বীরত্বের কাহিনী দিয়ে জানা হয়।