নতুন খবরভারতবর্ষ

প্রধানমন্ত্রীর সুরক্ষা নিয়ে একশন মুডে অমিত শাহ! চাপে পাঞ্জাবের সরকার

গতকাল পাঞ্জাবে বিক্ষোভ এর জেরে প্রধানমন্ত্রী এর কাফেলা 15 থেকে 20 মিনিট আটকে থাকা ঘটনায় প্রধানমন্ত্রী এর নিরাপত্তা নিয়ে উঠেছে প্রশ্ন। প্রধানমন্ত্রী এর নিরাপত্তার ত্রুটি নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেছেন এটা অগ্রহণযোগ্য এর জবাব দিহি পাঞ্জাব সরকার কর করতে হবে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নিরাপত্তা প্রসঙ্গে দেশ এর স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেছেন এই ধরণের ঘটনা সম্পূর্ণ ভাবে অগ্রহণযোগ্য।

একই সাথে অমিত শাহ বলেন, এর জবাবদিহি করতে হবে। সরাষ্ট্রমন্ত্রক এই বিষয়ে পাঞ্জাব সরকার এর কাছে বিশদ বিবরণ চেয়েছে। এই প্রসঙ্গে অমিত শাহ বলেছেন আজকের পাঞ্জাব এ কংগ্রেস এর তৈরি ঘটনা এটাই বলে তাদের চিন্তাভাবনা ও কাজ করার নীতি।জনগণ কংগ্রেস কে বারবার প্রত্যাখ্যান করায় এই দল টি উন্মত্ততার পথে চলে গেছে। এই নোংরা ঘটনা ঘটানোর জন্য পাঞ্জাব এর শীর্ষ নেতৃত্ব কে সারা দেশ এর কাছে ক্ষমা চাওয়া দরকার।

জানিয়ে দি, প্রধানমন্ত্রী কাল পাঞ্জাবে ছিলেন। ফিরোজপুর এ বেশ কয়েকটি উন্নয়ন মূলক কাজ এর ভিত্তিস্থাপন করার পর ওনার এক সমাবেশে এ বক্তৃতা দেবার কথা ছিল। আবহাওয়া খারাপ থাকায় আকাশ পথ বদলে সড়কপথ এ যাবার সিদ্ধান্ত নেওয়া হয় ।সড়কপথ এ যাবার সময় কিছু বিক্ষোভকারী রাস্তা অবরোধ করলে প্রধানমন্ত্রী গাড়ি ফ্লাইওভার এ 15 থেকে 20 মিনিট এর জন্য আটকে পড়ে।

সরাষ্ট্রমন্ত্রক এই ঘটনাকে প্রধানমন্ত্রীর নিরাপত্তায় গুরুতর ত্রুটি বলে উল্লেখ করেছে। দেশ এর যে প্রধান সেবক তাকে যদি এই অসহায় ভাবে রাস্তায় আটকে থাকতে হয় সেটা খুব এ চিন্তাজনক।মন্ত্রক বলেছেন পাঞ্জাব সরকার কে আগে থেকেই প্রধানমন্ত্রীর সময়সূচি ও ভ্রমণ পরিকল্পনা নিয়ে অবহিত করা হয়েছিল।

Related Articles

Back to top button