Press "Enter" to skip to content

পাকিস্তানের শরণার্থীদের ভারতীয় নাগরিকতা দেওয়ার থেকে কেউ আটকাতে পারবেনাঃ অমিত শাহ

শেয়ার করুন -

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী তথা বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ (Amit Shah) মধ্যপ্রদেশের জব্বলপুরের একটি সভা থেকে মমতা ব্যানার্জী (Mamata Banerjee) আর রাহুল গান্ধীকে (Rahul Gandhi) তীব্র আক্রমণ করেন। অমিত শাহ বলেন, মমতা ব্যানার্জী আর রাহুল বাবাকে চ্যালেঞ্জ জানাচ্ছি যে ওনারা নাগরিকতা সংশোধন বিলে এমন একটি আইন বলুক যেখানে দেশের কোন নাগরিকের নাগরিকতা কেড়ে নেওয়া কথা বলা হয়েছে।

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ বলেন, কংগ্রেস নাগরিকতা সংশোধন আইনের বিরোধিতা করছে, কিন্তু সরকার ততদিন আরাম করবে না যতদিন না পাকিস্তান থেকে আগত সংখ্যালঘু সম্প্রদায়দের শরণার্থীদের ভারতীয় নাগরিকতা না দেওয়া হচ্ছে। অমিত শাহ বলেন, কংগ্রেসের নেতারা মন দিয়ে শুনুন … যতটা পারুন এর বিরোধিতা করুন, কিন্তু আমরা সমস্ত শরণার্থীদের নাগরিকতা দেওয়ার পরেই আরাম করব। আর কেউ আমাদের এটা করা থেকে আটকাতে পারবে না।

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ বলেন, যখন দেশ ভাগ হয় তখন পূর্ব আর পশ্চিম পাকিস্তানে ৩১ শতাংশ হিন্দু ছিল, এখন শুধুমাত্র ৩ থেকে ৭ শতাংশ আছে। এবার জবাব দাও কংগ্রেস, কোথায় গেলো আমার ভাইয়েরা?” কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ বলেন, ভারতে যতটা অধিকার আমার আপনার আছে, ততটাই অধিকার পাকিস্তান থেকে আসা হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্ট, পারসি, শিখ আর জৈন শরণার্থীদের আছে।

নাগরিকতা সংশোধন আইন নিয়ে জন সাধারণকে জাগ্রত করার জন্য বিজেপি দেশব্যাপী জন জাগরণ অভিযান চালাচ্ছে। আর সেই ক্রমেই কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ রবিবার জব্বলপুরে যান। স্বরাষ্ট্র মন্ত্রী রুপে এটাই অমিত শাহ’র প্রথম মধ্যপ্রদেশ যাত্রা। জব্বলপুরের গ্যারিসন গ্রাউন্ডে একটি জনসভায় বক্তব্য দেন অমিত শাহ।