নতুন খবরভারতবর্ষ

খালিস্তানিদের বিরুদ্ধে অ্যাকশন মুডে অমিত শাহ, নেওয়া হবে কঠোর পদক্ষেপ

নয়া দিল্লীঃ কৃষি আইনের বিরুদ্ধে হওয়া আন্দোলনে খালিস্তানের নাম যুক্ত হওয়ার পর সুরক্ষা এজেন্সি গুলো সতর্ক হয়ে গিয়েছে। আর সেই কারণে স্বরাষ্ট্র মন্ত্রক বড় সিদ্ধান্তও নিয়ে ফেলেছে। স্বরাষ্ট্র মন্ত্রকের সুত্র অনুযায়ী, খালিস্তানি সংগঠন আর তাদের সাথে যুক্ত NGO এর বিরুদ্ধে বড়সড় ক্র্যাকডাউনের প্রস্তুতি করা হচ্ছে সরকারের পক্ষ থেকে।

সুত্র অনুযায়ী, বিদেশী ফান্ড আর জঙ্গি গতিবিধির তদন্তের জন্য একটি স্পেশ্যাল টিম গড়া হয়েছে। এই টিম SFJ, বব্বর খালসা ইন্টারন্যাশানাল, খালিস্তান জিন্দাবাদ ফোর্স, খালিস্তান টাইগার ফোর্সের বিরুদ্ধে অ্যাকশন নেবে আর বিদেশী ফান্ডিংয়ের তদন্ত করবে। এই পদক্ষেপ স্বরাষ্ট্র মন্ত্রালয় পাঞ্জাব পুলিশ, রাজ্য আর কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা গুলোর থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী নিয়েছে।

এই টিম UK, কানাডা, USA, অস্ট্রেলিয়া, ফ্রান্স আর জার্মানি থেকে আসা বিদেশী ফান্ড গুলো নিয়ে তদন্ত করবে। সরকারের তরফ থেকে NIA ,ED, CBI, FIU আর আয়কর বিভাগকে খালিস্তানি সংগঠন গুলোর বিরুদ্ধে ক্র্যাকডাউন করার নির্দেশ দেওয়া হয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রকের সাথে সমস্ত এজেন্সি গুলোর সম্প্রতি একটি বড় বৈঠক হয়েছে, এরপরই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বৈঠকে, খালিস্তানপন্থী সংগঠনের ভারত-বিরোধী কার্যকলাপ এবং কৃষি আইনের বিরুদ্ধে প্রতিবাদে তাদের ভূমিকা নিয়ে গভীর আলোচনা করা হয়েছিল।

সুত্র অনুযায়ী, খালিস্তান সমর্থক সংগঠন, বেসরকারি সংগঠন আর খালিস্তানি জঙ্গিদের বিরুদ্ধে সরকারের অ্যাকশন জম্মু কাশ্মীরে কাশ্মীরি বিচ্ছিন্নতাবাদী আর পাকিস্তান সমর্থিত জঙ্গি সংগঠনের বিরুদ্ধে নেওয়া অ্যাকশনের বরাবর হবে।

Related Articles

Back to top button