Press "Enter" to skip to content

‘আপনারা দেশকে সুরক্ষিত করুন, আপনাদের পরিবারের চিন্তা-সুরক্ষা আমরা করব” CRPF জওয়ানদের বললেন অমিত শাহ

শেয়ার করুন -

দিল্লীতে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ (Amit Shah) সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্স (CRPF) এর হেড কোয়ার্টারের শিলন্যাস করলেন। উনি CRPF এর হেড কোয়ার্টারের শিলন্যাসের সময় CRPF জওয়ানদের উদ্দেশ্যে বলেন, আপনারা দেশকে সুরক্ষিত করুন, আপনার পরিবারের চিন্তা আর সুরক্ষা আমরা করব। অমিত শাহ বলেন, স্বরাষ্ট্র মন্ত্রী হওয়ার পর আমি খুব কাছ থেকে CRPF জওয়ানদের দেখেছি। CRPF বিশ্বের সবথেকে বড় আর্মড ফোর্স হওয়ার সাথে সাথে, সবথেকে বাহাদুর ফোর্সও। CRPF এর ইতিহাস দেখলে অনেক বীরত্বের কথা সামনে আসবে।

অমিত শাহ বলেন, ৮০ থেকে ৯০ এর দশকে দেশ অনেক বিপদের সন্মুখিন হয়েছিল, সেটা ত্রিপুরা হোক আর পাঞ্জাব, আমাদের দেশের মানুষদের বিভ্রান্ত করে প্রতিবেশী দেশ আমাদের দেশে সন্ত্রাসবাদ ছড়ানোর কাজ করেছিল। অমিত শাহ বলেন, আমি এটা বলতে গর্বিত অনুভব করছি যে, আজ এই রাজ্য গুলো থেকে সম্পূর্ণ ভাবে সন্ত্রাসবাদ মুছে গেছে। আর এই কাজের পিছনে CRPF অনেক বড় ভূমিকা আছে।

রক্ত জমিয়ে দেওয়া ঠাণ্ডা হোক অথবা অন্য কোন সমস্যা, আমাদের জওয়ান সব সময় বুক চিতিয়ে সন্ত্রাসবাদের সন্মুখিন হয়েছে। পদকের লোভ অথবা ডিউটির বাধ্যকতা তাঁদের এই কাজ করার জন্য বাধ্য করেনি। তাঁরা শুধু ভারত মায়ের প্রতি তাঁদের প্রেমের জন্য এই কাজ করেছে, আর ভারত মায়ের চরণে তাঁরা নিজেকে সমর্পিত করেছে।

স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ বলেন, সমস্ত রকম সুবিধাযুক্ত হেড কোয়ার্টার এবার CRPF কে দেওয়া হবে। এবার CRPF এর ক্ষমতা, সুসজ্জতা আর সতর্কতা আরও বাড়বে। যেটা CRPF এর ডিউটি পারফর্ম করার জন্য অনেক সুবিধা হবে।