নতুন খবরপশ্চিমবঙ্গরাজনীতি

সক্রিয় হলেন অমিত শাহ, মমতার ভীত নাড়াতে আসতে চলেছেন বাংলায়

কলকাতাঃ দলের পরিস্থিতি খতিয়ে দেখতে পুজোর আগে রাজ্যে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ (Amit Shah)। আর সেই নিয়ে বঙ্গ বিজেপির প্রস্তুতি তুঙ্গে। আর কয়েকমাস পরই রাজ্যে বিধানসভা নির্বাচন হওয়ার কথা, আর তাঁর আগেই অমিত শাহ এর বঙ্গ সফর বেশ গুরুত্বপূর্ণ হতে চলেছে। আগামী বিধানসভা নির্বাচনে বঙ্গ বিজেপির প্রস্তুতি খতিয়ে দেখবেন তিনি। এছাড়াও রাজ্যের সংগঠন আরও মজবুত করার মন্ত্র দেবেন নেতাদের।

উল্লেখ্য, দিন কয়েক আগেই রাজ্যের বিজেপির নেতাদের কেন্দ্রে বড় দায়িত্ব দেওয়া হয়েছে। আর নতুন দায়িত্ব পাওয়া নেতাদের মধ্যে উল্লেখনীয় হলেন মুকুল রায়। বঙ্গ বিজেপির এই নেতাকে রাষ্ট্রীয় বিজেপির সহ সভাপতি করা হয়েছে। এছাড়াও অনুপম হাজরাকেও দেওয়া হয়েছে গুরুত্বপূর্ণ পদ। নতুন দায়িত্ব পেয়ে বেশ উচ্ছ্বসিত বঙ্গ বিজেপির নেতারা।

আরেকদিকে শোনা যাচ্ছে যে, রাজ্য বিজেপির সাংসদদের মধ্যে তিনজনকে কেন্দ্রীয় মন্ত্রীও করা হতে পারে। তবে এই নিয়ে এখনো পর্যন্ত কোনও অফিসিয়াল স্টেটমেন্ট জারি হয়নি। ২০২১ এর বিধানসভা নির্বাচনকে মাথায় রেখে বঙ্গ বিজেপি নিজদের ঘুঁটি সাজাতে ব্যস্ত। বিজেপির নেতারা রাজ্যে ক্ষমতায় আসার জন্য বদ্ধপরিকর হয়েছেন। আর এর জন্য নতুন নতুন পদক্ষেপও নেওয়া হচ্ছে বঙ্গ বিজেপির তরফ থেকে।

আরেকদিকে কেন্দ্রীয় দায়িত্ব থেকে বাদ পড়ার পর দলের বিরুদ্ধে সরব হয়েছিলেন রাহুল সিনহা। ওনাকে নিয়ে রাজ্য জুড়ে শুরু হয়েছিল জোর জল্পনা। তবে বুধবার কেন্দ্রীয় নেতৃত্বের ডাকে ওনার দিল্লী উড়ে যাওয়ার পর আপাতত জল্পনার অবসান ঘটেছে। শোনা গিয়েছে যে, রাহুল সিনহার সমর্থনে দিলীর কেন্দ্রীয় নেতৃত্বদের সামনে মুখ খুলেছেন বঙ্গ বিজেপির সভাপতি দিলীপ ঘোষও। আর এতেই রাহুল সিনহার অভিমানও কেটেছে বলে জানা গিয়েছে। আগামী বিধানসভা নির্বাচনের জন্য দলের সমস্ত নেতারা যে মনোমালিন্য ভাঙিয়ে একসাথে পথে নামতে চলেছেন, সেটা বলাই বাহুল্য।

Back to top button
Close