নতুন খবরভারতবর্ষ

আজ মাও অধ্যুষিত বিজাপুরে যাচ্ছেন অমিত শাহ, শহীদদের শ্রদ্ধাঞ্জলি এবং আহত জওয়ানদের সঙ্গে দেখা করবেন তিনি

নয়া দিল্লীঃ ছত্তিসগড়ের নকশাল প্রভাবিত জেলা বীজাপুরে শনিবার ৭০০-র বেশি ভারতীয় সেনা জওয়ানদের ঘিরে ফেলে নকশালিরা হামলা চালায়। নকশালি আর সেনার মধ্যে হওয়া এই সংঘর্ষে ২২ জন জওয়ান শহীদ হন এবং এখনও কয়েকজন নিখোঁজ আছেন। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ আজ বীজাপুরে যাচ্ছেন, সেখানে তিনি শহীদ জওয়ানদের শ্রদ্ধাঞ্জলি দেবেন। এবং আহত জওয়ানদের সঙ্গে সাক্ষাৎ করবেন।

রবিবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ছত্তিসগড়ে মাওবাদী হামলার কারণে অসমের সমস্ত কর্মসূচি ফেলে দিল্লী চলে এসেছিলেন। তিনি দিল্লীতে স্বরাষ্ট্রসচিব এবং CRPF এর বড় আধিকারিক সমেত গোয়েন্দা বিভাগের সঙ্গে গুরুত্বপূর্ণ মিটিং করেন। প্রাপ্ত খবর অনুযায়ী, ওই মিটিংয়ে মাওবাদীদের কড়া হাতে দমন করার পরিকল্পনা নেওয়া হয়। জানা গিয়েছে যে, মাওবাদীদের বিরুদ্ধে কড়া অ্যাকশন নিতে পারে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক।

আরেকদিকে, অমিত শাহ শহীদ এবং আহত জওয়ানদের পরিবারকে আশ্বস্ত করেছেন যে, তাঁদের বলিদান বৃথা যাবে না। মাওবাদীদের থেকে ২২ জন জওয়ানদের মৃত্যুর বদলা নেওয়া হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ রবিবার অসম সফরে ছিলেন। সেখানে ওনার নির্বাচনী জনসভা করার কথা ছিল। কিন্তু বিজাপুরের ঘটনার পর তিনি সভা না করেই ফিরে আসেন। সন্ধ্যে ৮টা নাগাদ অমিত শাহের দিল্লী ফেরার কথা ছিল, কিন্তু তিনি নকশালি হামলার পর সমস্ত কর্মসূচি বাতিল করে দিল্লী ফিরে আসেন।

অমিত শাহের সঙ্গে এই হাই লেভেল মিটিংয়ে স্বরাষ্ট্র সচিব, সিআরপিএফ-এর আধিকারিক, গোয়েন্দা বিভাগের আধিকারিক আর জয়েন্ট সেক্রেটারিও উপস্থিত ছিলেন বলে জানা গিয়েছে।

Related Articles

Back to top button