অপরাধনতুন খবর

শারজিলকে ছেড়ে দাও, নাহলে এমন করব, যেটা কোনদিনও ভাবতে পারবে না! হুমকি AMU এর ছাত্রের

আলীগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের () ক্যাম্পাসে দেশ বিরোধী ভাষণ দেওয়ার অভিযোগে বিহার থেকে গ্রেফতার জওহর লাল বিশ্ববিদ্যালয়ের ছাত্র (JNU) ের () গ্রেফতারির বিরুদ্ধে মঙ্গলবার এএমইউ এর ছাত্রদের মধ্যে ক্ষোভ দেখা যায়। ক্যাম্পাসে সন্ধে বেলায় শারজিল ইমামের গ্রেফতারির বিরুদ্ধে মিছিল বের করা হয়, আর তাঁকে তাড়াতাড়ি মুক্তি দেওয়ার দাবি করা হয়।

ওই মিছিলে ঘোষণা করা হয়েছে যদি শারজিল ইমামকে তাড়াতাড়ি ছাড়া না হয়, তাহলে এমন কিছু হবে যেটা কেউ ভাবতেই পারেনি কোনদিনও। এএমইউ প্রশাসন এই মিছিলের তীব্র নিন্দা করে যুক্ত ছাত্রদের চিহ্নিত করে তাঁদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়ার আশ্বাস দিয়েছে।

১৬ ই জানুয়ারি JNU এর ছাত্র শারজিল ইমাম AMU তে যায়। সেখানে শারজিল ইমাম বলেন, যদি চিকেন নেক (অসম আর পুর্বত্তরের রাজ্য) গুলোকে ভারত থেকে আলাদা করে দেওয়া হয়, তাহলে ভারত সরকার মাথা নত করবে। পাশাপাশি সে আরও বলে, ট্রেন লাইন আর রাস্তায় এত জঞ্জাল ফেলে দাও যে, সেগুলোকে পরিস্কার করতে যেন একমাস লেগে যায়। এছাড়াও সে আরও উসকানি মূলক মন্তব্য করে।

এই বয়ান সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পরেই চারিদিকে হুলস্থুলি বেঁধে যায়। শারজিলের বিরুদ্ধে দেশদ্রোহীতার মামলা দায়ের করা হয়। শারজিলের বিরুদ্ধে আলীগড় ছাড়া দিল্লী এবং পাঁচ-ছয় জায়গায় মামলা দায়ের হয়। দিল্লীতে দায়ের মামলায় দিল্লীর ক্রাইম ব্রাঞ্চ মঙ্গলবার তাঁকে বিহার থেকে গ্রেফতার করে।

Back to top button
Close