Press "Enter" to skip to content

ভোলে বাবার ভক্তদের জন্য সুখবর, এই দিনের পর শুরু হতে পারে অমরনাথ যাত্রা

শেয়ার করুন -

নয়া দিল্লীঃ করোনা ভাইরাসের (Coronavirus) সঙ্কটকালে বাবা বরফানির ভক্তদের জন্য সুখবর। এই বছরেও বার্ষিক অমরনাথ যাত্রা (amarnath yatra) শুরু করার প্রস্তুতি নেওয়া হচ্ছে। যদিও এই বছরের অমরনাথ যাত্রা অনেক কম সময় পর্যন্ত চলবে। এর আগে করোনা ভাইরাসের কারণে অমরনাথ যাত্রা স্থগিত করা হয়েছিল। কিন্তু এবার কেন্দ্র সরকার ইঙ্গিত দিয়েছে যে, অমরনাথ যাত্রা শুরু করা হবে।

বিগত দুই তিনদিন ধরে অমরনাথ যাত্রা শুরু করার জন্য উচ্চস্তরীয় বৈঠক হচ্ছে। বৃহস্পতিবার জম্মু ডিভিশনাল কমিশনার রাজীব বর্মার নেতৃত্বে উচ্চস্তরীয় বৈঠক হয় আর বিভিন্ন বিভাগকে অমরনাথ যাত্রা শুরু করার প্রস্তুতি দ্রুত গতিতে করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। পর্যটন বিভাগ, স্বাস্থ্য বিভাগ আর জম্মু পুরসভাকে অমরনাথ যাত্রার জন্য অতি স্বত্বর প্রস্তুতি নিতে বলা হয়েছে।

করোনার মহামারীর কারণে জম্মুতে অমরনাথ যাত্রার বেস ক্যাম্প ‘যাত্রী নিবাস ভবন”কে কোয়ারেন্টিন সেন্টারে পরিণত করা হয়েছিল। এবার সেই কোয়ারেন্টিন সেন্টারকে তীর্থযাত্রীদের জন্য প্রস্তুত করা হচ্ছে। প্রশাসন যাত্রী নিবাস ভবনকে সম্পূর্ণ ভাবে স্যানিটাইজ করে তীর্থযাত্রীদের থাকার জন্য সুবন্দোবস্ত করার নির্দেশ দিয়েছে।

জম্মু সিটির ডেপুটি মেয়র পুরনিয়া শর্মা বলেন, জম্মু মিউনিসিপ্যাল কর্পোরেশনকে (JMC) যাত্রী নিবাস ভবনকে স্যানিটাইজ আর পরিস্কার পরিচ্ছন্ন করার জন্য বলা হএয়ছে। আমাদের কর্মচারী অমরনাথ তীর্থযাত্রা শেষ হওয়া পর্যন্ত ২৪ ঘণ্টা যাত্রীদের সুরক্ষা আর সুবন্দোবস্ত করে দেওয়ার জন্য উপস্থিত থাকবে।