আন্তর্জাতিকনতুন খবর

পাক বিরোধী স্লোগান তুলে জঙ্গিদের আঁতুড়ঘর পাকিস্তানের বিরুদ্ধে বিক্ষোভ PoK-র বাসিন্দাদের

নয়া দিল্লিঃ সন্ত্রাসবাদ ইস্যুতে বিশ্বের সামনে মুখোশ খুলে যাওয়া পাকিস্তানের বারবার নাকও কাটছে। রবিবার পাকিস্তানকে আবারও বিশ্বের সামনে মাথানত করতে হয়। জেনিভায় রাষ্ট্রসংঘের দফতরের বাইরে মানুষের বিক্ষোভে ফের লজ্জাজনক পরিস্থিতিতে ইমরানের দেশ। উল্লেখ্য, সুইজারল্যান্ডের জেনিভায় রাষ্ট্রসংঘের মানবাধিকার কাউন্সিলের সামনে তুমুল বিক্ষোভ দেখানো হয়। ওই বিক্ষোভে পাকিস্তান বিরোধী স্লোগান ওঠে আর বিক্ষোভকারীরা দাবি করেন যে, পাকিস্তান নিজের মাটিতে লালন-পালন করা সন্ত্রাসী আস্তানাগুলিকে ধ্বংস করুক।

হাতে পাকিস্তান বিরোধী ব্যানার নিয়ে সমস্ত প্রদর্শনকারীরা পাকিস্তানের কবজায় থাকা কাশ্মীর ও গিলগিট-বাল্টিস্তানের মানুষ। তাঁদের দাবি, পাকিস্তান সন্ত্রাসবাদীদের সহযোগিতা করে আর গোটা বিশ্বে সন্ত্রাসবাদ ছড়ানোর পিছনে পাকিস্তানেরই হাত রয়েছে। প্রদর্শনকারীরা অভিযোগ করে বলেন, পাকিস্তানের মাটিতে বহু সন্ত্রাসবাদী সংগঠন সক্রিয় রয়েছে। ক্যাম্পে জঙ্গিদের প্রশিক্ষণ দেওয়া হয়। পাকিস্তান ওদের সাহায্য করা বন্ধ করুক এবং দেশে থাকা সমস্ত জঙ্গি আস্তানা গুঁড়িয়ে দিক।

রাষ্ট্রসংঘের মহাসভায় সন্ত্রাসবাদ ইস্যু ব্যাপক ভাবে উঠেছে। অনেক দেশ এটাও স্বীকার করেছে যে, পাকিস্তান জঙ্গিদের সাহায্য করছে। খোদ আমেরিকার উপরাষ্ট্রপতি কমলা হ্যারিস স্বীকার করেছেন যে, ইসলামাবাদ জঙ্গি সংগঠনকে শরণ দেয়। পাকিস্তানে বহু জঙ্গি সংগঠন সক্রিয় রিয়েছে। তাঁদের প্রশিক্ষণও দেওয়া হয়।

রাষ্ট্রসংঘের মহাসভায় ইমরান খান সন্ত্রাসবাদী ইস্যু নিয়ে কুমিরে কান্না কেঁদেছেন। গোটা বিশ্ব যাতে তাঁদের একঘরে না করে দেয়, সেই আশঙ্কায় ইমরান খান দক্ষিণ এশিয়ায় ছড়িয়ে পড়া অশান্তির জন্য ভারতকে দায়ী করেছেন। তবে তাঁকে এই বিষয়ে যোগ্য জবাবও দেওয়া হয়েছে ভারতের তরফ থেকে।

Related Articles

Back to top button