Press "Enter" to skip to content

“নরেন্দ্র মোদী, অমিত শাহ মাথামোটা, আমরা ভারতবর্ষের আইন মানি না”- আপত্তিজনক মন্তব্য করলেন তৃণমূল নেতা অনুব্রত মন্ডল।

শেয়ার করুন -

NRC ও CAA নিয়ে আরো একবার মুখ খুলে বিতর্ক বাড়িয়ে দিলেন অনুব্রত মন্ডল। আউশগ্রামের বেরেন্ডায় এক সভাতে বক্তৃতা দেওয়ার সময় অনুব্রত মন্ডল কেন্দ্রের মোদী সরকারকে আক্রমন করেন। দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভারতবর্ষকে কাঁদাচ্ছে বলে অভিযোগ তোলেন অনুব্রত মন্ডল। দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আক্রমন করে অনুব্রত মন্ডল বলেন, দেশের মানুষকে কাঁদানোর অধিকার কারোর নেই কিন্তু তুমি দেশের মানুষকে কাঁদাচ্চো। মমতা ব্যানার্জী থাকতে পশ্চিমবঙ্গে CAA ও NRC হবে না বলেও হুমকি দেন অনুব্রত মন্ডল।

অনুব্রত মন্ডল বলেন, ভারতে লাল বাহাদুর শাস্ত্রী, ইন্দিরা গান্ধীর মতো অনেকপ্রধানমন্ত্রী হয়েছেন তবুও কারোর মাথায় NRC আসেনি। নরেন্দ্র মোদী ও অমিত শাহকে মাথা মোটা কটাক্ষ করেন অনুব্রত মন্ডল। মন্ডল বলেন, দেশের আড়াই কোটি মানুষকে তাড়িয়ে দিলে আমরা চুপচাপ বলে আঙ্গুল চুষবো না। আমরা আর ভারতবর্ষের আইন মানি না।

নরেন্দ্র মোদী দেশকে শেষ করে দিচ্ছে বলেও অভিযোগ তোলেন তৃণমূল নেতা অনুব্রত মন্ডল। রেশন ডিলাররা যদি ৪ দিন দোকান না খোলে তাহলে তাকে রিপোর্ট করার কথা বলেন অনুব্রত মন্ডল। প্রসঙ্গত জনিয়ে দি, CAA ও NRC নিয়ে দেশজুড়ে ব্যাপকভাবে তর্ক বিতর্ক চলছে। দেশের বিরোধী দলগুলি এক সুরে সুর মিলিয়ে মোদী সরকারের বিরোধিতায় নেমে পড়েছে। এখন পশ্চিমবঙ্গের স্বঘোষিত বুদ্ধিজীবী বর্গ, তৃণমূল ও সিপিএম এর নেতা কর্মীরা CAA ও NRC নিয়ে প্রতিবাদ শুরু করেছেন।

টলিউড জগতের বিশিষ্ট বর্গরা CAA-NRC এর প্রতিবাদ করার জন্য কবিতাও তৈরি করে ফেলেছেন। কবিতার নাম- কাগজ আমরা দেখাবো না। কবিতায় মূলত বলা হয়েছে শাসক আসবে যাবে কিন্তু আমরা কাজগ দেখাবো না। প্রতিবাদীদের উপর লাঠিচার্জ করলেও কাগজ আমরা দেখাবো না। কবিতা পাঠ করে প্রতিবাদ জানিয়েছেন সব্যসাচী চক্রবর্তী, স্বস্তিকা, রুপম ইসলামের মতো সেলিব্রেটিরা। রূপম ইসলাম, স্বস্তিকা সকলেই এক সুরে বলেছেন এ লড়াই চলছে চলবে কিন্তু কাগজ আমরা দেখাবো না।