নতুন খবরভারতবর্ষ

ওঁরা হিংসার ভাষা বোঝে, জামিয়া শান্তির বার্তা দেয়! CAA বিরোধী প্রচারে গিয়ে বললেন অনুরাগ কাশ্যপ

দিল্লীর জামিয়া মিলিয়া ইসলামিয়ায় (Jamia Millia Islamia) নাগরিকতা সংশোধনী আইন (CAA) নিয়ে বিরোধ প্রদর্শন হচ্ছে। বলিউড ডায়রেক্টর অনুরাগ কাশ্যপ (Anurag Kashyap) শুক্রবার জামিয়ায় যান। সেখানে তিনি খোলাখুলি ভাবে নিজের কথা বলেন। উনি বলেন, ‘ আমি জামিয়ায় প্রথমবার এসেছি, প্রথমে ভাবছিলাম আমি মরে গেছি। কিন্তু এখানে এসে মনে হচ্ছে না আমি মরিনি। আমি এখনো জীবিত। এই আন্দোলন দেখে মনে হচ্ছে আমি জীবিত। আমার কাছে এই আন্দোলন জামিয়া থেকেই শুরু হয়েছিল। এই লড়াই অনেক বড় লড়াই, আজ-কাল-পরসু অথবা নির্বাচনের সাথে শেষ হওয়ার মতো লড়াই না এটা।”

উনি বলেন, ‘আমি বিশ্বাস করিনা যে স্বরাষ্ট্র মন্ত্রী কি করছে, আমি বিশ্বাস করি আপনারা কি করছেন। যারা কিছুই করছে না, তাঁরাও আপনাদের সাথে আছে। আমি শুধু মনের কথা বলছি। ওঁরা শুধু হিংসার ভাষা জানে। আপনারা ভালোবাসার ভাষা জানেন। আপনদের সাহস দেখে আমি ট্যুইটারে ফিরে এসেছি। সবাইকে ছেড়ে চলে গেছিলাম আমি।”

অনুরাগ বলেন, ‘ওঁরা অসংগত কথা বলে। প্রথমে ওঁরা বলেছিল, বিল আনবে না। তারপর বলল, তিনদিনের মধ্যে কথা বলবে। ওঁরা যেখানে থাকে, সেখানকার পরিস্থিতি বুঝে কথা বলে। আমি এখন আর শুনিনা। এই আন্দোলন কি হবে জানিনা। হোম মিনিস্টারের কাজ হল আমাদের সুরক্ষা দেওয়া। মিডিয়া আমাদের অনেক ক্ষতি করেছে। মিডিয়াও এখন ওদের মুখপাত্র হয়ে গেছে।”

অনুরাগ বলেন, জামিয়া হিংসায় কেউ গ্রেফতার হয়নি। পুলিশের উচিৎ নিজের কাজ করা। পুলিশের এটা খুঁজে দেখা দরকার, ওঁরা কারা ছিল, যারা এই হিংসা ছড়িয়েছিল?

 

Back to top button
Close