Press "Enter" to skip to content

১৯৭২ সালে নিজেদের অফিসারের দেহ নিয়ে যায়নি পাকিস্তান! কবরের মেরামত করে ভারতীয় সেনা দিল যোগ্য সন্মান

শেয়ার করুন -

শ্রীনগরঃ ভারতীয় সেনা (Indian Army) বৃহস্পতিবার জম্মু কাশ্মীরের নৌগাম সেক্টরে এক পাকিস্তানি (Pakistan) সেনা আধিকারিকের কবর মেরামত করে। শ্রীনগরে চিনার কর্প (Chinar Corps) ওই কবরের ছবি ট্যুইটারে শেয়ার করে। চিনার কর্প লেখে, ‘ মেজর মোহম্মদ শাব্বির খানের স্মরণে, যিনি ১৯৭২ সালে ভারতীয় সেনার পাল্টা আঘাতে প্রাণ হারিয়েছিলেন।”

সেনা জানায়, মৃত জওয়ান সেটা যেই দেশেরই হোক না কেন, মৃত্যুর পর সে সন্মান আর আদরের দাবীদার। আর ভারতীয় সেনা এই বিশ্বাসেই বিশ্বাসী। এটা আমাদের তরফ থেকে গোটা বিশ্বকে বার্তা। চিনার কর্প লেখে, ভারতীয় সেনার ঐতিহ্য আর প্রকৃতিকে মাথায় রেখে চিনার কোর পাকিস্তানি সেনার মেজর মোহম্মদ শাব্বির খানের কবর মেরামত করেছে। তিনি পাঁচই নভেম্বর ১৯৭২ সালে নৌগাম সেক্টরে নিয়ন্ত্রণ রেখার পাশে ভারতীয় সেনা পাল্টা আঘাতে প্রাণ হারান।”

চিনার কোর লেখে, এক মৃত সৈনিক সেটা যেই দেশেরই হোক না কে, সে সন্মানের অধিকারি। ভারতীয় সেনা এই বিশ্বাসের সন্মান করে। গোটা বিশ্বের প্রতি এটি ভারতীয় সেনার বার্তা।” শ্রীনগরের চিনার কোর কবরের একটি ছবি শেয়ার করেছে, সেখানে লেখা হয়েছে ‘মেজর মোহম্মদ শাব্বির খানের স্মরণে, যিনি ১৯৭২ সালে ভারতীয় সেনার পাল্টা আঘাতে প্রাণ হারিয়েছিলেন।”