নতুন খবর

এটাই ভারত! শহীদ জওয়ানের স্ত্রী নিলেন এমন সিদ্ধান্ত, শুনে বুক কাঁপবে শত্রুদের

লাদাখের গালওয়ান উপত্যকায় ভারতীয় সেনার সাথে চিনা সেনার সংঘর্ষ আমাদের সবার প্রায় মনে আছে।সেই রিপোর্ট অনুযায়ী প্রায় 40 জন চীনা সেনার মৃত্যু হয়েছিল। ভারতীয় সেনারা তাদের বীরত্বের পরিচয় দিয়ে চীনা সেনা কে প্রতিহত করেছিল। সেই সংঘর্ষে 20 জন ভারতীয় সেনা শহীদ হন তার মধ্যে ছিল দীপক সিং।

মধ্যপ্রদেশের রেওয়া জেলার ফারান্দা গ্রামের বাসিন্দা দীপক সিং রেখার সাথে শহীদ হওয়ার মাত্র 8 মাস আগে বিয়ে হয়েছিল। দীপক ছিলেন বিহার রেজিমেন্টের সৈনিক। তার বড় ভাইও সেনাবাহিনীতে আছেন। দীপক সিং, যিনি বিহার রেজিমেন্টের 16 ব্যাটালিয়নে একজন চিকিৎসা সহকারী ছিলেন, গালওয়ানে 30 জন সৈন্যকে বাঁচিয়েছিলেন নিজের জীবন ঝুঁকি নিয়ে এবং নিজে শহীদ হন।

তার জন্য তাকে রাষ্ট্রপতির থেকে বীর পুরস্কার ও দেওয়া হয়। এখন শহীদ জওয়ানের স্ত্রী যা সিদ্ধান্ত নিয়েছেন যা শুনলে ভারতের শত্রুদের বুক কেঁপে উঠবে। স্ত্রী রেখা মাত্র 23 বছর বয়সে অফিসার্স ট্রেনিং একাডেমি পরীক্ষায় যোগ্যতা সফলতা লাভ করেছে। তিনি খুব শীঘ্রই ভারতীয় সেনাবাহিনীর অংশ হতে চলেছেন। পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পর, প্রয়াগরাজের সার্ভিস সিলেকশন বোর্ডে পাঁচ দিনের জন্য রেখার ইন্টারভিউ নেওয়া হয়েছিল। তিনি ভারতীয় সেনাবাহিনীতে লেফটেন্যান্ট হিসেবে যোগ দেবেন। তবে এর আগে ৯ মাসের কঠোর প্রশিক্ষণ হবে। অর্থাৎ এবার স্বামীর প্ৰতিশোধ নিতে স্ত্রী পণ নিয়েছেন যা প্রত্যেক ভারতীয়দের জন্য গর্বের বিষয়।

প্রসঙ্গত, গালওয়ান সংঘর্ষে চীন পুরো বিশ্ব কে মিথ্যে বলে যে তাদের 4 জন সৈনিক মারা গেছে কিন্তু পরে সত্যি বেরিয়ে আসে অষ্ট্রেলিয়ার নিউজ সাইট দ্য ক্ল্যাক্সন দাবি করে তাদের কাছে রিপোর্ট অনুযায়ী চীনের 40 জনের বেশি সেনা মারা গেছে।

Related Articles

Back to top button