নতুন খবরভারতবর্ষ

সুপ্রিম কোর্টে সোনিয়া গান্ধীকে প্রথম রাউন্ডেই হারিয়ে দিলেন অর্ণব গোস্বামী! কংগ্রেসিদের মধ্যে ব্যাপক হাহাকার

পালঘরে সাধুহত্যাকান্ড নিয়ে প্রশ্নঃ তোলায় দেশের কট্টরপন্থীদের মধ্যে হাহাকার দেখা মিলেছিল। এর মধ্যে অর্ণব গোস্বামী সাধু হত্যাকান্ডকে সোনিয়া গান্ধীর উপর প্ৰশ্ন তুললে অর্ণব গোস্বামীর বিরুদ্ধে কট্টরপন্থীদের সাথে কংগ্রেসও মাঠে নেমে পড়ে।

মহারাষ্ট্রের পালঘর জেলায় দুই সাধুকে ও এক ড্রাইভারকে হত্যার তিন দিন পরেও মহারাষ্ট্রের সরকার, মিডিয়ার নিঃশ্চুপ ছিল। তবে পালঘরের ভিডিও ভাইরাল হতেই মহারাষ্ট্র সরকারের ঘুম উড়ে যায়।

কিছু সংবাদ মাধ্যম নিঃশ্চুপতা ভেঙে সরকারের উপর প্রশ্নঃ তোলে। যার মধ্যে রিপাবলিক মিডিয়া পালঘর ইস্যুকে কেন্দ্র করে বেশ শক্তভাবে সরকারকে ঘিরে ফেলে। রিপাবলিক মিডিয়ায় চীফ এডিটর অর্ণব গোস্বামী সোনিয়া গান্ধীকে কড়া ভাষায় আক্রমন করে বলেন, কেন আপনার পুলিশ সাধুদের মৃত্যুর মুখে ঠেলে দিল? তাহলে কি পুলিশের উপর কোনো চাপ ছিল?

সুপ্রিম কোর্টে আজ সাংবাদিক অর্ণব গোস্বামী কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধীকে পরাজিত করেছেন, আজ সুপ্রিম কোর্টে। সোনিয়া গান্ধী অর্ণব গোস্বামীর বিরুদ্ধে ৩ বড় আইনজীবীর একটি বড় সেনা নামিয়েছিলেন। মহারাষ্ট্রের কংগ্রেস সরকার থেকে কপিল সিবাল রাজস্থানের কংগ্রেসের তরফ থেকে অভিষেক মনু সিংহভী এবং ছত্তিশগড়ের কংগ্রেস সরকারের পক্ষে বিবেক টানখা।

আদালতে কংগ্রেসের তিন আইনজীবী তাদের পূর্ণ শক্তি প্রয়োগ করেছিলেন, এর পরেও, অর্ণব গোস্বামীর আইনজীবীদের যুক্তি সোনিয়া গান্ধীর আইনজীবীদের যুক্তিকে ছাপিয়ে যায়।

সোনিয়া গান্ধী রাজস্থান, ছত্তিশগড় ও মহারাষ্ট্রে অর্ণব গোস্বামীর বিরুদ্ধে ২০০ টি এফআইআর দায়ের করিয়েচলেন বলে খবর সামনে এসেছিল। মূল উদেশ্য ছিল অর্ণব গোস্বামীকে জেলে ঢুকিয়ে দেওয়া।

আজ সুপ্রিম কোর্ট অর্নব গোস্বামীর ৩ মাস গ্রেফতার হওয়ার উপরে পাল্টা ব্যান লাগিয়ে দিয়েছে। কংগ্রেস আইনজীবীরা দাবি করেছিল যে অর্ণব গোস্বামীকে অনুষ্ঠান করতে দেওয়া উচিত নয়, আদালত সোনিয়া গান্ধীর দাবি প্রত্যাখ্যান করেছে।

Back to top button
Close