নতুন খবরভারতবর্ষ

অর্ণব গোস্বামীকে জামিন দিল সুপ্রিম কোর্ট! মুম্বই পুলিশকে অবিলম্বে নির্দেশে মানার আদেশ দিল আদালত

সুপ্রিম কোর্ট অর্নব গোস্বামীকে জামিন দিয়ে দিয়েছে। জামিনের আদেশে সুপ্রিম কোর্ট মুম্বাই পুলিশকে এটা মানতে নির্দেশ দিয়েছে। জাস্টিস চন্দ্রচূড় বলেছেন, অর্নব গোস্বামীকে জামিন না দেওয়া হাইকোর্টের ভুল সিদ্ধান্ত। আদালত বলেছে, নির্দেশ যেন সঠিকভাবে পালন করা হয়।

এর আগে বম্বে হাইকোর্টে জামিনের জন্য আর্জি করেছিলেন অর্নব গোস্বামী। তবে হাইকোর্ট জামিন মঞ্জুর না করায় অর্নব গোস্বামীর উকিল সুপ্রিম কোর্টের দারস্থ হন। যেখানে উনাকে জামিন মঞ্জুর করে দেওয়া হয়। জাস্টিস চন্দ্রচূড় বলেন, যদি আমি এই বিষয়ে হস্তক্ষেপ না করতাম তাহলে বিষয়টি আরো খারাপের দিকে চলে যেত। বিভিন্ন জনের মত পার্থক্য থাকতে পারে তবে সকলকে সাংবিধানিক স্বাধীনতা দিতে হবে।

উনি এও মনে করিয়ে দেন যে পশ্চিমবঙ্গে এক মহিলাকে শুধুমাত্র এই কারণে গ্রেফতার করা হয়েছিল যে তিনি লককডাউন প্রসঙ্গে সরকারের বিরোধিতা করেছিলেন। জানিয়ে দি, আদালতে অর্নব গোস্বামীর উকিলের বিপরীতে মহারাষ্ট্র সরকারের উকিল হিসেবে কপিল সিব্বাল ছিলেন।

প্রসঙ্গত জানিয়ে দি, রিপাবলিক টিভিকে দমন করতে মহারাষ্ট্র সরকার এবং মুম্বাই পুলিশ উঠেপড়ে লেগেছে। অর্ণব গোস্বামীকে গ্রেফতারের পর রিপাবলিক মিডিয়া নেটওয়ার্ক এর এসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট ঘনশ্যাম সিংকে গ্রেফতার করে নেওয়া হয়েছে। মঙ্গলবার সকাল সাড়ে ১০ টা নাগাদ এক ভুয়ো অভিযোগে মুম্বাই পুলিশ রিপাবলিক মিডিয়া নেটওয়ার্কের AVP কে গ্রেফতার করেছে।

Related Articles

Back to top button