নতুন খবরভারতবর্ষ

PM মোদীর জনপ্রিয়তা দেখে ব্যাথিত অরুন্ধতী রায়! বললেন- এক ব্যাক্তি একাধিকবার প্রধানমন্ত্রী হওয়া ঠিক নয়

প্রধানমন্ত্রী মোদীর জনপ্রিয়তার কারণে বিরোধীরা নিজেদের অসুরক্ষিত মনে করতে শুরু করেছে। এমনকি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর অরাজনৈতিক বিরোধীরাও নিজেদের অসুরক্ষিত মনে করছেন। এই কারণে প্রধানমন্ত্রীর অরাজনৈতিক বিরোধীদের এখন অন্যভাবে সুর গাইতে দেখা যাচ্ছে।

নিজেদের সংবিধানের পূজারী মনে করা লোকজন এবার প্রধানমন্ত্রীর রাজনৈতিক জীবনে কাঁটা ফেলানোর নতুন প্রয়াস শুরু করেছে। এমনিতেই দেশের বুদ্ধিজীবীদের একাংশ মোদী সরকারের বিরোধিতা করার জন্য কুখ্যাত। এসবের মধ্যে লেখিকা অরুন্ধতী রায় এক মন্তব্য করেছেন। অরুন্ধতী রায়ের মন্তব্যকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জনপ্রিয়তার প্রতি ঈর্ষার সাথে তুলনা করা হচ্ছে।

এক অনুষ্ঠানে অরুন্ধতী রায় ২০২৪ সালে লোকসভা নির্বাচনের প্রসঙ্গে কথা বলেন। সেই পরিপ্রেক্ষিতে অরুন্ধতী রায় বলেন, আমাদের দেশে সেই ব্যাবস্থা তৈরি হওয়া উচিত যেখানে এক ব্যাক্তি একবার প্রধানমন্ত্রী হতে পারবেন।

 

অরুন্ধতী রায় নিজের বক্তব্যকে বিস্তার করে বলেন, যখন আমরা এক ব্যক্তিকে বার বার প্রধানমন্ত্রী করি তখন রাজতন্ত্রের প্রতিষ্ঠা হয়। তিনি আরো বলেন, “এখন আমার রাজা মহারাজের যুগে নেই। আমরা লোকতান্ত্রিক দেশে বসবাস করি। এখানে সবার সমান অধিকার আছে।” অরুন্ধতী রায়ের মন্তব্যের পর সোশ্যাল মিডিয়ায় অনেকে বলেছেন যে লেখিকা প্রধানমন্ত্রী মোদীর জনপ্রিয়তা সহ্য করতে পারছেন না। লেখিকার এই বক্তব্য সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে পড়েছে। যারপর লোকজন নিজের নিজের প্রতিক্রিয়া দিতে শুরু করেছেন।

Related Articles

Back to top button