নতুন খবরভারতবর্ষরাজনীতি

গুজরাটের AAP দফতরে দিল্লীর বিধায়কের পকেটমারি, ভয়ে কেজরীবাল আগেই খুলিয়ে নেন জুতো-চপ্পল

আহমেদাবাদঃ দিল্লীর মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল নিজের গুজরাট সফরে ঘোষণা করেছেন যে, ২০২২-এর গুজরাট বিধানসভা নির্বাচনে রাজ্যের প্রতিটি আসনেই আম আদমি পার্টির প্রার্থী থাকবে। গুজরাট সফরে গিয়ে সোমবার কেজরীবাল আহমেদাবাদে দলের একটি কার্যালয়ের উদ্বোধন করেন। তবে এই উদ্বোধনী অনুষ্ঠানে দলের বড়বড় নেতাদের সঙ্গে বড়সড় বিপত্তি ঘটে যায়।

যেই সময় কেজরীবাল আহমেদাবাদে নিজের নতুন দফতরের রিবন কাটছিলেন, সেই সময় ওনার সঙ্গে দিল্লীর বিধায়ক তথা গুজরাটের আম আদমি পার্টির পর্যবেক্ষক গুলাব সিংহ যাদবও উপস্থিত ছিলেন। আর সেই সময় পকেটমারেরা ওনার পকেট থেকে মানি ব্যাগ চুরি করে নেয়।

শুধু গুলাব সিংহই না, সেখানে উপস্থিত দলের আরও চারজন নেতারও পকেট কেটে নেয় তাঁরা। এই মামলায় পুলিশে অভিযোগ দায়ের করা হয়েছে এবং পুলিশ একজনকে গ্রেফতারও করেছে।

উল্লেখ্য, সোমবার আহমেদাবাদে আয়োজিত কেজরীবালের প্রেস কনফারেন্সে আসা সবাইকে কার্যালয়ের বাইরে জুতো খুলে আসতে বলা হয়। সাংবাদিক, দলের নেতা আর কর্মী সবাইকেই পার্টির কার্যালয়ের বাইরে জুতো খুলে আসার নির্দেশ দেওয়া হয়। শুধুমাত্র পুলিশকর্মীদের পায়েই জুতো রাখার অনুমতি ছিল।

প্রাপ্ত খবর অনুযায়ী, প্রেস কনফারেন্সে যাতে কেউ দিল্লীর মুখ্যমন্ত্রীকে জুতো ছুঁড়ে না মারতে পারে, সেই কারণেই এই নিদান দেওয়া হয়েছিল। কারণ কেজরীবালের সঙ্গে এরকম ঘটনা বেশ কয়েকবার ঘটেছে। কখনও চড় মারা, কখনও জুতো ছুঁড়ে মারা আর কালি ছুঁড়ে মারার ঘটনা ঘটেছে ওনার সঙ্গে। আর এই কারণেই আগেভাগেই এরকম সিদ্ধান্ত নেওয়া হয়েছিল বলে জানা গিয়েছে।

Related Articles

Back to top button