নতুন খবররাজনীতি

এক সময় করেছিলেন হিন্দু ধর্মের অপমান, আর এখন সরস্বতী দেবীর নামে ভোট চাইল কেজরিওয়ালের পার্টি

দিল্লির বিধানসভা নির্বাচনের তারিখ যতই ঘনিয়ে আসছে, আম আদমি পার্টির প্রধান অরবিন্দ কেজরিওয়াল () এবং তার দলকে নির্বাচন জয়ের জন্য নতুন নতুন কৌশল অবলম্বন করতে দেখা যাচ্ছে। আজ দিল্লির কিছু ভোটারের মোবাইলে খুব আবেগের বার্তা আসছে, যেখানে দিল্লির উপ-মুখ্যমন্ত্রী মনীষ সিসোদিয়ার জন্য হিন্দুদের দেবতা সরস্বতী মাতার নামে ভোট চাওয়া হচ্ছে। যদিও, ভোটারদের কাছে কে এই বার্তা পাঠাচ্ছেন তা এখনও পরিষ্কার নয় তবে এই বার্তার মাধ্যমে হিন্দু দেবী সরস্বতীর নামে আম আদমি পার্টির নেতা মনীষ সিসোদিয়ার পক্ষে ভোট দেওয়ার কথা বলা হচ্ছে।

কিছু দিন আগে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে হনুমান চালিশা পড়তে দেখা গেছিল। তবে, একটা সময় ছিল যখন এই অরবিন্দ কেজরিওয়ালকে হিন্দু প্রতীককে অপমানিত করে তার নির্বাচন চিহ্ন ঝাড়ুর প্রচার করতে দেখা গিয়েছিল। কেজরিওয়াল একটা ছবি পোস্ট করেছিলেন যেখানে দেখা যাচ্ছিল স্বস্তিক চিন্হকে ঝাড়ু দিয়ে তারা করছে। সেই ছবি এখনও কেজরিওয়ালের সোশ্যাল মিডিয়ায় রয়েছে।

কিছুদিন ধরে আম আদমি পার্টির শাহীন বাঘ প্রকরণে হওয়া ঘটনার পর থেকে ও তার আম আদমি পার্টি মুসলিম ভোট ব্যাঙ্কের জায়গায় হিন্দু ভোট ব্যাংকের প্রতিলিপি তৈরি করতে নজরে আসছেন। কিছুদিন আগে অরবিন্দ কেজরিওয়াল একটি সাক্ষাৎকারের সময় হনুমান চালিশা পড়েছিলেন। এই সাক্ষাৎকারের সময়, তিনি আরও জানিয়েছিলেন যে তাঁর মুখ ইনফেকশনের কারণে ফুলে গেছে।

তবে কিছু লোক অনুমান করছে যে এই ফোলাটি তাঁর দলের নেতা আমানাতউল্লাহ খান দ্বারা পিটুনি খাওয়ার কারণে হয়েছে, কিন্তু কেজরিওয়াল প্রকাশ্যে এ বিষয়ে কথা বলতে পারছেন না। জানিয়ে দি যে দেবী সরস্বতী হিন্দুদের আরাধ্য দেবী এবং তিনি শিক্ষার দেবী হিসাবে পূজিত হন।

Back to top button
Close