নতুন খবরভারতবর্ষ

আসাউদ্দিন ওয়েসীর বিরুদ্ধে দায়ের হলো FIR, অযোধ্যা মামলায় সুপ্রিম কোর্টের বিরুদ্ধে উগরে ছিল বিষ।

ইসলামিক কট্টরপন্থী নেতা ও হায়দ্রাবাদের সাংসদ আসাউদ্দিন ওয়েসীর বিরুদ্ধে FIR দায়ের করা হয়েছে। অযোধ্যা মামলায় বিতর্কিত মন্তব্যের জন্য ভোপালে আসাউদ্দিন ওয়েসীর বিরুদ্ধে FIR দায়ের করা হয়েছে। ৯ নভেম্বর দেশের সুপ্রিম কোর্ট অযোধ্যা মামলায় রায় দিয়েছে। রায় আসার আগে সকলে বলেছিল যে দেশের আদালত যা রায় দেবে সেটাই মেনে নেওয়া হবে। আসাউদ্দিন ওয়েসীও এই একই কথা বলেছিলেন। ওয়েসী বহুবার নিউজ চ্যানেলে এসে বলেছেন, সবার উপরে সুপ্রিম কোর্ট সেহেতু আদালত যা রায় দেবে সেটাই তিনি মানবেন।

এখন আদালতের রায় আসার পর আসাউদ্দিন ওয়েসী প্লাটি খেয়েছেন। সুপ্রিম কোর্টের রায়কে অন্যায্য বলে দাবি করেছেন ওয়েসী। যা নিয়ে বিতর্ক শুরু হয়েছে। এর ভিত্তিতে উকিল পবন কুমার ওয়েসীর বিরুদ্ধে জাহাঙ্গীরবাদ পুলিশ স্টেশনে FIR দায়ের করিয়েছেন। অযোধ্যা মামলা নিয়ে অনেকজনের বিরুদ্ধে কার্যবাহী করা হয়েছে। বিশেষ করে উত্তরপ্রদেশ পুলিশ বহুজনকে এই মামলায় গ্রেফতার করেছে। উত্তরপ্রদেশ পুলিশ আগে থাকতেই অস্থায়ী জেল তৈরি করে রেখেছে।

এখন দেখার বিষয় হবে যে, ওয়েসীর বিরুদ্ধে পুলিশ কোনো পদক্ষেপ নেয় কিনা। তবে এই প্রথমবার নয় যে সুপ্রিম কোর্টের বিরুদ্ধে ওয়েসী বিষ উগরেছে। এর আগে তিন তালাক মামলাতেও আসাউদ্দিন ওয়েসী সুপ্রিম কোর্টের বিরুদ্ধে বিষ উগরে দিয়েছিল। তখনও ওয়েসীর বিরুদ্ধে কোনো একশন নেওয়া হয়নি। আর এখন আরো খোলাখুলি ও তীব্র ভাষায় সুপ্রিম কোর্টের বিরোধিতা করেছেন এই মুসলিম নেতা। প্রসঙ্গত জানিয়ে দি, পুরো দেশ ধর্ম, বর্ণ নির্বিশেষে আদালতের রায়কে সমর্থন করেছে। কারণ এই রায় আসার ফলে দেশ একটা জটিল সমস্যার সমাধান করতে সক্ষম হয়েছে। আদালতের রায়কে কোনো সম্প্রদায়ের জয় মনে না করে দেশের জয় বলে গণ্য করা হয়েছে।

Back to top button
Close