নতুন খবরভারতবর্ষ

আমার বাবরি মসজিদ ফেরত চাই বললেন আসাউদ্দিন ওয়েসী! এটা মুঘল আমল নয়, বললো সাধারণ মানুষ।

৪৯১ বছরের পুরানো অযোধ্যা মামলার সমাধান হয়েছে। দেশের আদালত অযোধ্যা বিতর্কে রায় শুনিয়ে দিয়েছে। যার পর নানা জনের নানা মন্তব্য আসতে শুরু হয়েছে। তবে বেশিরভাগ মানুষ আদালতের রায়কে স্বাগত জানিয়েছে। তবে কিছুজন দেশের শান্তি ভঙ্গ করার মতো মন্তব্য করেছে। যার মধ্যে এর নেতা আসাউদ্দিন ওয়াসীর নাম সবথেকে উপরে। আদালতের রায়কে অন্যায্য বলে মন্তব্য করেছেন। আদালতের রায় অনুযায়ী, বিতর্কিত স্থানে হবে। মুসলিমদের আলাদা করে ৫ একর জমি দেওয়ার নির্দেশ দিয়েছে আদালত।

আদালত মন্দির নির্মাণের জন্য সরকারকে একটা ট্রাস্ট নির্মাণের দায়িত্ব দিয়েছে। সরকার এর জন্য বিল আনবে বলে জানা গেছে। অন্যদিকে সরকার মুসলিমদের ৫ একর জমি প্রদানের জন্য জমির খোঁজে নেমে পড়েছে। তবে আসাউদ্দিন ওয়েসী মুসলিমদের উস্কানি দিয়ে বলেছেন,  ওই জমি যেন কেও না নেয়। আসাউদ্দিন বলেছেন আমরা ভিক্ষা করে মসজিদ বানিয়ে নিতে পারবো। শুধু এই নয়, আসাউদ্দিন ওয়েসী বলেছেন আমাদের মসজিদ ফেরত চাই। আসাউদ্দিন ওয়েসী টুইট করে মসজিদ ফিরিয়ে দেওয়ার দাবি তুলেছেন।

শুক্রবার (15 নভেম্বর, 2019), তিনি বলেছিলেন, “আমি আমার মসজিদটি ফিরে চাই।” ওয়েসীর এমন মন্তব্যকে কেন্দ্র করে নতুন বিতর্ক শুরু হয়েছে। অনেকে আসাউদ্দিনকে ট্রোল করে বলেছেন, যদি আপনি মসজিদ চান তাহলে ১৬ শতাব্দীতে চলে যান। অনেকে বলেছেন এটা মুঘলদের ভারত নয়। আসলে মুঘল আমলে ভারতের মন্দির ভেঙে সেগুলোকে হয় গুঁড়িয়ে দেওয়া হতো নতুবা ইসলামিক নাম দিয়ে মুঘলদের তৈরি বলে দাবি করা হতো। মুঘল আমলেই রাম মন্দির ভেঙে তৈরি করা হয়েছিল। তাই অনেকে টুইটারে আসাউদ্দিন ওয়েসীকে ট্রোল করেছেন। আসাউদ্দিন ওয়েসী ছাড়াও মুসলিম ধৰ্মগুরু আরশাদ মাদানী আদালতের রায় এর বিরোধ করেছেন।

Back to top button
Close