নতুন খবররাজনীতি

বকরি ঈদের শুভেচ্ছা না জানানোর জন্য প্রধানমন্ত্রী মোদীকে কটাক্ষ AIMIM প্রধান আসাদউদ্দিন ওয়াইসির

নয়া দিল্লীঃ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে (Narendra Modi) কটাক্ষ আসাদউদ্দিন ওয়াইসির (Asaduddin Owaisi)। আজ জাতীর উদ্দেশ্যে ভাষণ দেন প্রধানমন্ত্রী মোদী। আজ উনি বড় ঘোষণা করে দেশে আগামী পাঁচ মাসের জন্য রেশন বিনামূল্যে ঘোষণা করেন। কিন্তু অনেকেই আশা করে বসেছিল যে, উনি আজ হয়ত চীন এবং লাদাখ সীমান্ত নিয়ে কিছু বলবেন, কিন্তু বলেন নি। ওনার ভাষণে চীনের নাম না থাকার কারণে AIMIM এর প্রধান আসাদউদ্দিন ওয়াইসি (Asaduddin Owaisi) প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে (Narendra Modi) কটাক্ষ করেন। ওয়াইসি বলেন, আজ চীন নিয়ে বলার কথা ছিল, কিন্তু চানা নিয়ে বললেন।

ট্যুইটারে প্রধানমন্ত্রী কার্যালয়কে ট্যাগ করে ওয়াইসি লেখেন, ‘আজ চীন নিয়ে বলার কথা ছিল, কিন্তু বলা হল চানা নিয়ে। আসলে এটারি দরকার ছিল, কারণ আপনার অপরিকল্পিত লকডাউন মানুষকে অভুক্ত ছেড়ে দিয়েছে।” উৎসব নিয়েও ওয়াইসি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে কটাক্ষ করেন। ওয়াইসি বলেন, ‘আপনি আগামী মাস থেকে শুরু অনেক উৎসবের নাম নিলেন, কিন্তু বকরি ঈদ ভুলে গেলেন। তাও আপনাকে পেশাগি ঈদ মুবারক।”

কংগ্রেসও একটি ট্যুইট করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আক্রমণ করে। কংগ্রেস লেখে, প্রধানমন্ত্রীকে অপরিকল্পিত লকডাউন থেকে দেশবাসীর হওয়ার লাভের কথা বলা উচিৎ। করোনা নিয়ন্ত্রণ লক্ষ্যে লকডাউন সম্পূর্ণ ভাবে ব্যর্থ হয়েছে। দেশ জানতে চায় যে এই অপরিকল্পিত লকডাউনের নির্ধারিত লক্ষ্য হাসিল করেছে দেশ?

এর সাথে সাথে কংগ্রেস প্রধানমন্ত্রীর ভাষণে চীনের কথা উল্লেখ না করার জন্য প্রশ্ন তোলে। একটি ট্যুইটে কংগ্রেস লেখে, চীনের সমালোচনা করার কথা ভুলে যান, জাতীর উদ্দেশ্যে ভাষণে প্রধানমন্ত্রী চীনের নাম নিতেও ভয় পায়। কংগ্রেস এও বলে যে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর এই ভাষণ সরকারি ভাবে সার্কুলার জারি করলেও হত। যদিও কংগ্রেস বিনামূল্যে রেশন দেওয়ার সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে।

কংগ্রেস লেখে, এটা জেনে খুশি হলাম যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কংগ্রেসের সভাপতি সোনিয়া গান্ধীর আবেদনের কথা মাথায় রেখেছিলেন, যেখানে সোনিয়া গান্ধী বলেছিলেন দেশের গরিবদের বিনামূল্যে রেশন দেওয়ার দিন আরও বাড়ানো হোক।

Back to top button
Close