Press "Enter" to skip to content

শুভেন্দু অধিকারীর হাত ধরে বিজেপিতে দিন্দা

শেয়ার করুন -

কলকাতাঃ আজ দুপুরে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে তৃণমূলে যোগ দিয়েছেন ক্রিকেটার মনোজ তিওয়ারি। আর সন্ধ্যে নামতেই আরেক ক্রিকেটার যোগ দিলেন রাজনীতিতে। এবার শুভেন্দু অধিকারীর হাত ধরে প্রাক্তন ভারতীয় ক্রিকেটার অশোক দিন্দা যোগ দিলেন বিজেপিতে। অশোক দিন্দা কিছুদিন আগেই ক্রিকেট জীবন থেকে অবসরের ঘোষণা করেছিলেন। আর এবার তিনি রাজনীতির ময়দানে নিজের ভাগ্য পরীক্ষা করবেন।

প্রসঙ্গত, ক্রিকেট জীবন থেকে অবসর নেওয়ার দিনই রাজনীতিতে যোগ দেওয়ার ইঙ্গিত দিয়েছিলেন অশোক দিন্দা। তিনি এটাও ইঙ্গিত দিয়েছিলেন যে, শুভেন্দু অধিকারীর সঙ্গেই থাকবেন তিনি। অশোক দিন্দা বলেছিলেন, এর আগেও শুভেন্দু অধিকারীর সঙ্গে অনেকবার একসাথে থেকেছি, উনি ডাকলে আগামী দিনে ওনার সঙ্গেই কাজ করব। আর সেই ক্রমেই আজ বিজেপিতে যোগ দিলেন অশোক দিন্দা।

বাংলার হয়ে অনেক ক্রিকেট খেলেছে অশোক দিন্দা। অনেকবার বাংলাকে জিতিয়েওছেন। কিন্তু শেষের দিকে বাংলার ক্রিকেটারদের সঙ্গে রাজনীতি হওয়ার অভিযোগ তুলে তিনি বাংলা ছেড়ে গোয়ার হয়ে খেলেন। তবে বেশিদিন খেলেন নি, আচমকাই একদিন জানিয়ে দিলেন বয়স হচ্ছে আমার শরীর আর দেবে না। এরপরই তিনি ক্রিকেট থেকে অবসর নিয়ে নেন। আর আজ বিজেপিতে যোগ দিলেন।

বলে রাখি, ২০০৫ থেকে বাংলার হয়ে ময়দানে নামেন দিন্দা। এরপর ২০০৯ সালে দেশের হয়ে প্রথমবার খেলার সুযোগ পান তিনি। দেশের হয়ে ৯ টি টি-২০, ১৩ টি ওয়ানডে ম্যাচ খেলেছেন দিন্দা। টি-২০ ম্যাচে দেশের হয়ে ১৭ টি উইকেট আর একদিনের ম্যাচে ১২ টি উইকেট রয়েছে তাঁর নামে। কলকাতা নাইট রাইডার্স, রয়াল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, পুনে ওয়ারিয়র্স, রাইজিং পুনে সুপারস্টারের হয়ে IPL ও খেলেছেন তিনি।