নতুন খবররাজনীতি

রাজস্থান সরকারের বিজ্ঞাপনে শুধুই অশোক গেহলোট, স্থান নেই সচিন পাইলটের! বাড়ল জল্পনা

জয়পুরঃ ের () গেহলোট () সরকারের এক বছর পূর্ণ হওয়ার উপলক্ষে কোটি কোটি টাকার বিজ্ঞাপন দিয়েছে। RTI থেকে পাওয়া তথ্য অনুযায়ী, ২০১৮ এর নভেম্বর থেকে ২০১৯ এর নভেম্বরের মধ্যে গেহলোট সরকার ২৫.০৮ কোটি টাকার বিজ্ঞাপন দিয়েছে। ওই বিজ্ঞাপনে শুধু মুখ্যমন্ত্রী ের () ছবি ছিল। উপ-মুখ্যমন্ত্রী সচিন পাইলটকে () ওই সমস্ত বিজ্ঞাপনে জায়গা দেওয়া হয়নি।

এই তথ্য এমন সময় এসেছে, যখন কংগ্রেসের বরিষ্ঠ আর যুব নেতাদের মধ্যে দ্বন্দ্বের পরিস্থিতি তৈরি হয়েছে। মধ্যপ্রদেশে জ্যোতিরাদিত্য সিন্ধিয়া কংগ্রেস থেকে ইস্তফা দিয়ে বিজেপির হাত ধরেছে। আর এরপর থেকেই দলের প্রবীণ আর নবীন নেতাদের মধ্যে অন্তর্দ্বন্দ্বের তত্ব সামনে এসেছে। মধ্যপ্রদেশের রাজনৈতিক অস্থিরতার মধ্যে সিন্ধিয়া আর ের বর্তমান পরিস্থিতির তুলনা করা হচ্ছে।

আইনিজিবি সহিরাম গোদারা RTI এ আর্জি দাখিল করে রাজ্য সরকারের তরফ থেকে ২০১৮ – ২০১৯ এর মধ্যে বিজ্ঞাপনে কতটাকা খরচ করা হয়েছে, সেটির হিসেব চাওয়া হয়েছিল। উনি বিজ্ঞাপনে সচিন পাইলট আর মুখ্যমন্ত্রী অশোক গেহলোটের ছবিরও তথ্য জানতে চেয়েছিলেন।

সহিরাম গোদারা RTIএর জবাবে বিভাগ জানায়, পত্রিকায় এখনো পর্যন্ত মোট ৬২ টি বিজ্ঞাপন দেওয়া হয়েছে। আর সেখানে শুধু অশোক গেহলোটের ছবি ছাপা হয়েছে। রাজস্থান সরকার দ্বারা বিজ্ঞাপনে উপ-মুখ্যমন্ত্রী সচিন পাইলটকে জায়গা দেওয়া হয়নি। গেহলোটের ছবি ছাড়া স্থান, ছবির সাইজ আর কোন কোন অবসরে ওই বিজ্ঞাপন ছাপা হয়েছে সেটারও সূচনা দেওয়া হয়েছে।

Back to top button
Close