নতুন খবরভারতবর্ষ

লাভ জিহাদ বলে কিছু হয় না, এই শব্দ বিজেপি আমদানি করেছে: মত রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলেতের

নিকিতা তোমারের মামলা সামনে আসার পর থেকে দেশে লাভ জিহাদ নিয়ে চর্চা তুঙ্গে পৌঁছে গেছে। অনেকে ব্যাক্তিগতভাবে নিজের পরিবারকে ও দেশকে সচেতন করতে লাভ জিহাদের আলোচনায় জোর দিচ্ছে। তবে লাভ জিহাদ প্রসঙ্গ এখনও কিছু রাজনৈতিক ব্যক্তিত্ব শিকার করতে পারছেন। লাভ জিহাদ বলে যে কিছু হয় সেটাকেই মানতে রাজি হচ্ছেন না কিছু নেতা নেত্রী।

রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলেত লাভ জিহাদ প্রসঙ্গে বিজেপির উপর আক্রমণ করেছেন। অশোক গেহলেত বলেছেন, লাভ জিহাদ শব্দটি বিজেপি আমদানি করেছে। অশোক গেহলেত বলেছেন, লাভ জিহাদ শব্দটি দেশের সাম্প্রদায়িক সম্প্রতি ভাঙার জন্য তৈরি করা হয়েছে।

উনি আরো বলেন, বিয়ে সম্পূর্ণ ব্যাক্তিগত স্বাধীনতার বিষয়। এর উপর আইন তৈরি করে লাগাম লাগানো পুরোপুরি অসংবিধানিক কাজ। অন্যদিকে বিজেপি রাজস্থানের মুখ্যমন্ত্রীর বক্তব্যের বিরোধিতা করেছেন।

বিজেপি নেট সতীশ পুনিয়া বলেছেন, লাভ জিহাদের কারণে আমাদের মেয়ের বিপদে পড়তে হচ্ছে। এমন ঘটনাগুলিকে অদেখা করার অর্থ উনার চিন্তাভাবনা ছোটো। লক্ষণীয়, লাভ জিহাদ নিয়ে অশোক গেহলেতের মন্তব্য এমন সময়ে এসেছে যখন একের পর এক বিজেপি শাসিত রাজ্য লাভ জিহাদ নিয়ে কড়া আইন তৈরির সিদ্ধান্ত নিচ্ছে।

Related Articles

Back to top button