আন্তর্জাতিকনতুন খবর

“ভারত এবার খন্ড খন্ড হবে, কাশ্মীর পাকিস্তানের”- বামপন্থীদের পোস্টার টুইট করে বললেন পাকিস্তান সেনার মুখপাত্র আসিফ গফুর।

দেশের বামপন্থী প্রভাবিত বিশ্ববিদ্যালয়গুলিতে যে উপদ্রব চলছে তা এখন আন্তর্জাতিক হয়ে পড়েছে। আসলে বামপন্থীদের গড় হিসেবে পরিচিত যাদবপুর বিশ্ববিদ্যালয় ও JNU তে উপদ্রব চরম সীমায় পৌঁছে গেছে। “ভারত তেরে টুকরে হোঙ্গে ইনশাল্লাহ”, “আফজল তেরে কাতিল আভি জিন্দা হ্যায়” “কাশ্মীর মাঙ্গে আজাদী” ইত্যাদি শ্লোগান JNU এর মতো কলেজ গুলো থেকে প্রায় শোনা যায়। আর এখন আরো একবার JNU এর বামপন্থীদের সমর্থনে মুম্বাই থেকে লজ্জাজনক ছবি সামনে এসেছে। মুম্বাইতে মোদী সরকারের বিরুদ্ধে ও বামপন্থীদের সমর্থনে “ফ্রী কাশ্মীর” লেখা ব্যানার দেখা গেছে।

JNU তে যা ঘটেছে তা নিয়ে মুম্বাইতে কিছুজন বামপন্থীমতাদর্শের লোকজন ইন্ডিয়া গেটের সামনে ব্যানার নিয়ে মোদী ও বিজেপি বিরোধিতা করতে নেমেছিল। যেখানে সম্পূর্ন ভারত বিরোধী পোস্টার দেখা মিলেছিল। কিছু পোস্টার এমন দেখা গেছিল যেখানে ‘Free Kashmir’ লেখা পোস্টার নিয়েও কিছুজন পথে নেমেছিল।

বিষয়টি নিয়ে দেশজুড়ে বিতর্ক হওয়ার পর এখন আন্তর্জাতিক স্তরেও পৌঁছে গেছে। পাকিস্তানের সেনার মুখপাত্র আসিফ গফুর ‘Free Kashmir’ লেখা পোস্টার নিয়ে টুইট করেছেন এবং বিচ্ছিন্নবাদীমূলক মন্তব্য করেছেন। আসিফ গফুর লিখেছেন, আসাম থেকে শুরু করে জম্মু-কাশ্মীর সব জায়গায় শেষের শুরু।

আসিফ গফুর পোস্টারের ছবি দিয়ে আরো লিখেছেন, কাশ্মীর হলো পাকিস্তানের। আসিফ গফুর বলেছেন শেষের শুরু হয়েছে, এবার ভারত খন্ড হবে। আসাম থেকে কাশ্মীর পুরো ভারত জুড়ে একই অবস্থা। জানিয়ে দি, বামপন্থীদের সমর্থনে যে পোস্টার দেখা গেছে তা নিয়ে দেশের মধ্যে বির্তক তৈরি হয়েছে। ভারতের মানুষ হয়ে কেন তারা কাশ্মীরের আজাদী চাইছে তার উপর প্রশ্নঃ উঠেছে। কাশ্মীরের আজাদীর দাবি চেয়ে পোস্টার বহনকারী সোশ্যাল মিডিয়ার থেকে আসা প্রতিক্রিয়ায় চাপে পড়েছেন। নিজের মত বদলে
ওই বাম সমর্থক বলেছেন যে তিনি কাশ্মীরের ইন্টারনেট বন্ধের কথা বলছিলেন।

Back to top button
Close