নতুন খবরভারতবর্ষ

রিপাবলিক টিভির দরুন ঘুম উড়ছে দেশবিরোধীদের, অর্ণব গোস্বামীর বিরুদ্ধে দায়ের করল মানহানি মামলা

ইসলামি সংগঠন পিএফআই আসামের দারাং-এর ঘটনাটি কভারেজের জন্য রিপাবলিক টিভির বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করেছে। আদালত অর্ণব গোস্বামীকে ডাক পাঠিয়েছে।বৃহস্পতিবার (২৮ অক্টোবর), ইসলামিস্ট গ্রুপ পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া (পিএফআই) অর্ণব গোস্বামী এবং সহযোগী সম্পাদক অনন্যা ভার্মার পিএফআই এই দুজনের বিরুদ্ধে ‘মিথ্যা রিপোর্টিং’ এবং ভাবমূর্তি নষ্ট করার অভিযোগ তুলেছে।

এটি নিউজ ব্রডকাস্ট স্ট্যান্ডার্ড অ্যাসোসিয়েশন (এনবিএসএ) কে এই বিষয়ে জানানো হয়েছে। রিপাবলিক টিভি PFI-এর সম্পর্কে মানহানিকর কিছু রিপোর্ট করায় রিপাবলিক টিভির বিরুদ্ধে এক লাখ টাকা ক্ষতিপূরণসহ একটি ‘বাধ্যতামূলক নিষেধাজ্ঞা’ দাবি করা হয়েছে।অতিরিক্ত সিভিল জজ শীতল চৌধুরী প্রধান অর্ণব গোস্বামীকে ডাক পাঠিয়েছেন। মামলার বিষয়টি আগামী বছরের ৩ জানুয়ারি পর্যন্ত মুলতবি করা হয়েছে।

মানহানির মামলাটি আসামের দারাং ঘটনার কভারেজ সম্পর্কিত। পিএফআই অভিযোগ করেছে, রিপাবলিক টিভি পিএফ‌আইয়ের দুজন নেতা গ্রেফতার হিংসাত্মক অপকর্মের জন্য এই জাতীয় তথ্য টেলিকাস্ট করেছে।
পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া দাবি করেছে, যে দারাং মামলায় গ্রেপ্তার হওয়া দুই ব্যক্তি, মোঃ আসমত আলী এবং মোঃ চাঁদ মামুদ এই সংগঠনের সাথে যুক্ত নয়। রিপাবলিক টিভি ইচ্ছাকৃতভাবে উস্কানিমূলক খবর পরিবেশন করেছে। পিএফআই আরও দাবি করেছে, যে রিপাবলিক টিভি যথাযথ তথ্য যাচাই ও তদন্ত ছাড়াই সংবাদ প্রকাশ করেছে।

মূল ঘটনাটি ঘটেছে আসামের দারাং জেলার সিপাঝার শহরের কাছে গারুখুটি এলাকার ধোলপুরে, যেখানে হিমন্ত বিশ্ব শর্মা সরকার সরকারি জমিতে বা ধর্মীয় স্থানে অবৈধ বসতি স্থাপনকারীদের উচ্ছেদ অভিযান পরিচালনা করছিল। বৃহস্পতিবার সরকার পরিচালিত উচ্ছেদকারী দলটি বাংলাভাষী মুসলমান অধ্যুষিত স্থানে পৌঁছালে শত শত লোক পুলিশের সাথে সংঘর্ষে জড়িয়ে পড়ে এবং তাদের উপর পাথর, ছুরি, বাঁশের লাঠি ইত্যাদি নিয়ে হামলা চালায়।

Related Articles

Back to top button