নতুন খবরভারতবর্ষ

মুসলিমরা আমাদের ভোট দেয় না, আমি নিজের অভিজ্ঞতা থেকে বলছিঃ হিমন্ত বিশ্ব শর্মা

গুয়াহাটিঃ অসম সরকারে মন্ত্রী তথা বিজেপি নেতা হিমন্ত বিশ্ব শর্মা বলেন, ‘মিয়াঁ মুসলিম আমাদের ভোট দেয় না। আমি নিজের অভিজ্ঞতা থেকেই এই কথা বলছি।” বিজেপি নেতা জানান, মুসলিমরা আমাদের পঞ্চায়েত নির্বাচনে ভোট দেয়নি, ২০১৪ এর লোকসভা নির্বাচনে ভোট দেয়নি।

অসমের শিক্ষামন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা মিডিয়ার সাথে কথা বলার সময় বলেন, ‘মিয়াঁ মুসলিম আমাদের ভোট দেয় না। আমি আমার অভিজ্ঞতা থেকেই এই কথা বলছি। ওঁরা আমাদের ২০১৪ এর লোকসভা নির্বাচনে ভোট দেয়নি। মুসলিম বহুল আসনে বিজেই ভোট পায় নি, অন্য আসন গুলো আমরা জিতেছি।”

শর্মা আরও বলেন, ‘আমরা মুসলিম হউল আসনে নিজেদের প্রার্থী দেব, যাতে মিয়াঁ মুসলিমদের সাথে সম্পর্ক না রাখা মানুষ পদ্ম অথবা হাতির (অসম গণ পরিষদ) জন্য ভোট করার বিকল্প পায়।

জানিয়ে রাখি, কিছুদিন আগেই অসম সরকার রাজ্যের সমস্ত সরকারি মাদ্রাসা বন্ধ করে দিয়েছে। সরকারি মাদ্রাসা বন্ধ করা নিয়ে দেওয়া বয়ানের ফলে হিমন্ত বিশ্ব শর্মা চর্চার বিষয় হয়ে উঠেছেন। রাজ্যের অর্থ মন্ত্রী তথা শিক্ষা মন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা বলেছিলেন যে, ধার্মিক শিক্ষা দেওয়া সরকারের কাজ না, তাই আমরা মাদ্রাসা বন্ধ করে দিচ্ছি।

উনি বলেছিলেন, ছাত্রদের ভবিষ্যতের কথা মাথায় রাখা হবে। মাদ্রাসা গুলো থেকে অতিরিক্ত ধার্মিক বিষয় গুলো আর আরবী ভাষা হটিয়ে সেগুলোকে সাধারণ স্কুলে পরিণত করা হবে।

Related Articles

Back to top button