নতুন খবরভারতবর্ষ

Video: জলে নেমে বন্যা দুর্গতদের উদ্ধার করছেন বিজেপি বিধায়ক মৃণাল সাইকিয়া! গোটা দেশে প্রশংসার ঝড়

গুয়াহাটিঃ দেশের অনেক রাজ্যেই প্রচণ্ড বৃষ্টির কারণে বন্যার পরিস্থিতি সৃষ্টি হয়েছে। অসমের অনেক জেলা এই বন্যায় প্রভাবিত হয়েছে। এর সাথে সাথে অনেকেই প্রাণও হারিয়েছেন। অসম বন্যায় (Assam Flood) NDRF সমেত অন্যান্য সংগঠন গুলো মানুষকে উদ্ধার করতে ব্যস্ত। আর এরমধ্যে এমন এক ভিডিও (Video) সামন আসছে যেটা দেখে আপনার ভালো লাগবে। অসমে বিজেপির (Bharatiya Janata party) বিধায়ক মৃণাল সইকিয়া (Mrinal Saikia) জলে নেমে মানুষের সাহায্য করছেন। তিনি বন্যার জল থেকে মানুষকে উদ্ধার করে নৌকায় বসিয়ে সুরক্ষিত স্থানে পৌঁছে দেওয়ার কাজ করছেন।

আপনাদের জানিয়ে দিই, অসমে বন্যা পরস্থিতি খারাপ হওয়ার কারণে সোমবার ছয়জনের মৃত্যু হয়েছে। বন্যায় অসমে ২ লক্ষের বেশি মানুষ প্রভাবিত হয়েছে। যদিও আবহাওয়া দফতরের পূর্বাভাসে জানা গিয়েছে যে, বর্ষা দক্ষিণের দিকে যাচ্ছে আর পূর্বত্তরের এলাকা গুলোতে বৃষ্টির তীব্রতা অনেক কমবে। আর এই দুঃসময়ে বিজেপির বিধায়ক মৃণাল সইকিয়ার কাজের প্রশংসা হচ্ছে গোটা দেশজুড়ে।

বিধায়ক মৃণাল সইকিয়া ট্যুইটারে ভিডিও শেয়ার করে লেখেন, ‘আমার বিধানসভা এলাকায় বন্যার প্রকোপ জারি আছে। আমি বন্যায় আটকে থাকা মানুষদের উদ্ধার করার কাজে লেগে আছি।” আরেকদিকে অসমের দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ এর নিয়মিত বন্যার বুলেটিন অনুযায়ী, লক্ষ্মীপুরের নাউবইচড়, বারপেটার বাজলি, বঙ্গাইগাঁও এর মানিকপুর, কাম্রুপের রাঙ্গিয়া, গোলাঘাটের বোকাঘাট আর সিবসাগরের এক-একজন করে ব্যাক্তির মৃত্যু হয়েছে।

সব মিলিয়ে রাজ্যে এখনো পর্যন্ত বন্যা আর ভুধ্বসের কারণে মৃতের সংখ্যা বেড়ে ৭৬ হয়েছে। যার মধ্যে ৫০ জনের মৃত্যু বন্যার কারণে আর ২৬ জনের ধ্বসের কারণে হয়েছে। বুলেটিন অনুযায়ী অসমের বন্যায় ২৭ জেলার ২২ লক্ষ মানুষ প্রভাবিত হয়েছেন।

Back to top button
Close