Press "Enter" to skip to content

হিন্দু সংগঠনের চাপে অবশেষে নিষিদ্ধ হল লাভ জিহাদকে প্রশ্রয় দেওয়া টিভি সিরিয়াল

শেয়ার করুন -

গুয়াহাটিঃ অসমে (Assam TV Show Ban) একটি টিভি চ্যানেলের শো-কে দুই মাসের জন্য ব্যান করে দেওয়া হয়েছে। হিন্দুত্ববাদি সংগঠন গুলো অভিযোগ করে বলেছিল যে, ওই টিভি শো লাভ জেহাদকে (Love Jihad) প্রশ্রয় দিচ্ছে আর অসমের সংস্কৃতিকে ধূলিসাৎ করছে। প্রতিবাদের সুর বেড়ে যাওয়ার পর স্থানীয় প্রশাসন ২৪ আগস্ট বেগম যান (Begum Jaan) নামের ওই শো কে দুই মাসের জন্য ব্যান করে দেয়। যদিও চ্যানেলের তরফ থেকে বলা হয় যে, এই টিভি শো ধর্মের থেকে উপরে উঠে মানুষকে মানবতার পাঠ পড়ায়।

এই বছরের জুলাইয়ে ওই শোয়ে দেখা হয়েছিল যে, এক হিন্দু মেয়ে মুসলিম যুবকের সাহায্য নিয়ে সমাজের সাথে লড়ছে। এরপর থেকেই এটা নিয়ে বিবাদ শুরু হয়ে যায়। রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের সাথে যুক্ত হিন্দু জাগরণ মঞ্চ (Hindu Jagran Manch এবং অন্যান হিন্দু সংগঠন গুলো এই শো নিয়ে আপত্তি জাহির করেছে। শোয়ের বিরোধিতায় রাস্তায় নেমে বিক্ষোভও দেখানো হয়েছে। আর সোশ্যাল মিডিয়ায় এই শো কে নিষিদ্ধ করার দাবি তোলা হয়েছিল।

গুয়াহাটির পুলিশ কমিশনার এমপি গুপ্তা বলেন, ‘জেলা স্তরের ১০ সদস্যের কমিটির সাথে এই বিষয়ে চর্চা করা হয়েছিল। অভিযোগ উঠেছিল যে, এই শো ধার্মিক ভাবনাকে আঘাত করছে। আমাদের প্রধান উদ্দেশ্য হল শান্তি কায়েম রাখা, আর সেই কারণে এই শো কে দুই মাসের জন্য ব্যান করার সিদ্ধান্ত নেওয়া হয়।” আরেকদিকে, এই সিরিয়ালের মুখ্য অভিনেত্রী প্রীতি কঙ্কনা অভিযোগ জানিয়ে বলেছেন যে, ওনাকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় ট্রোল হচ্ছে। পুলিশকে জানানোর পরেও পুলিশের তরফ থেকে কোন অ্যাকশন নেওয়া হয় নি।