নতুন খবরভারতবর্ষ

আজ প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ী’র ২৫ ফুট উঁচু মূর্তি উন্মোচন করবেন প্রধানমন্ত্রী মোদী

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আজ ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ী’র ২৫ ফুট উঁচু প্রতিমাকে লখনউ এর লোক ভবনে উন্মোচন করবেন। আজ প্রাক্তন প্রধান্মন্ত্রিই অটল বিহারী বাজপেয়ীর ৯৫ তম জন্ম জয়ন্তী। অটল বিহারী বাজপেয়ী লখনউ লোকসভা থেকে জয়ী হয়ে ভারতের প্রধানমন্ত্রী হয়েছিলেন।

২৫ ফুট উঁচু অটল বিহারী বাজপেয়ী’র এই প্রতিমা ১০ ডিসেম্বর লখনউতে আনা হয়েছিল। এই প্রতিমার নির্মাণ রাজকীয় ভাবে এবং দক্ষ কারিগর দ্বারা করা হয়েছিল। পিতলের এই প্রতিমা বানাতে ৮৯.৬০ লক্ষ টাকা খরচ হয়েছে। মেসার্স আর্টিস্ট ফাউন্ড্রি জয়পুরের প্রতিনিধি প্রায় এক বছর ধরে এই মুরতি বানিয়েছিলেন।

প্রতিমা উন্মোচন করার জন্য আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তিনটে নাগাদ বিশেষ বিমানের মাধ্যমে লখনউ জাবেন। মোদী লখনউ বিমান বন্দর থেকে সোজা লোক ভবনে জাবেন। প্রধানমন্ত্রী লোক ভবনে প্রায় ৩ঃ৩০ নাগাদ প্রতিমার উন্মোচন করবেন। অটল বিহারী বাজপেয়ী’র প্রতিমা উন্মোচন এবং বিশ্ববিদ্যালয়ের শিলন্যাস করার পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সেখানে উপস্থিত মানুষদের সম্বোধিত করবেন।

লোক ভবনে প্রায় আধ ঘণ্টার কার্যক্রম হবে। এই অবসরে উত্তর প্রদেশের রাজ্যপাল আনন্দি বেন প্যাটেল আর মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ উপস্থিত থাকবেন। সেখান থেকে সোয়া চারটে নাগাদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দিল্লী ফেরত যাবেন।

Back to top button
Close