নতুন খবরভারতবর্ষ

অবৈধ বাংলাদেশিদের বিরুদ্ধে চরম অ্যাকশন, মেরে বেআইনি দখল হটালো অসম পুলিশ

গুয়াহাটিঃ অসমে মুখ্যমন্ত্রী পদে বসতেই হিমন্ত বিশ্ব শর্মা ঘোষণা করেছিলেন যে, তিনি রাজ্যে কোনওমতেই অবৈধ বাংলাদেশিদের ঘর করতে দেবেন না। পাশাপাশি তিনি এও জানিয়েছিলেন যে, যারা অবৈধ ভাবে অসমে রয়েছে তাঁদের তাড়িয়ে অসমের জমি দখল মুক্ত করা হবে। আর এবার সেই কাজেই নেমে পড়ল অসম পুলিশ।

অবৈধ বাংলাদেশি অনুপ্রবেশকারীদের বিরুদ্ধে বৃহস্পতিবার অসমের ঢোলপুরের তিন নম্বর এলাকায় ব্যাপক অভিযান চালায় পুলিশ। অবৈধ ভাবে অসমে থাকা বাংলাদেশিদের উচ্ছেদ করতেই এই অভিযান চালানো হয়েছে অসম পুলিশের তরফ থেকে। তবে এই অভিযান সংঘর্ষের আকারও নিয়ে নেয়। ধারালো অস্ত্র নিয়ে পুলিশের উপর হামলা চালায় অনুপ্রবেশকারীরা।

বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে পাল্টা কাঁদানে গ্যাস আর রাবার বুলেট ছোঁড়ে অসম পুলিশ। প্রাপ্ত খবর অনুযায়ী, পুলিশের উপর হামলাকারী দুজনের মৃত্যু হয়েছে। পাশাপাশি অসম পুলিশের কয়েকজন জওয়ানও আহত হয়েছেন। গোটা ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়।

দু’দিন আগে অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা এই উচ্ছেদ অভিযান নিয়ে একটি ট্যুইট করে লেখেন, ‘অবৈধ দখলদারির বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত। আমি দারং জেলার প্রশাসন এবং অসম পুলিশের প্রশংসা করছি, যারা ৮০০টি অবৈধ পরিবারকে উচ্ছেদ করে কয়েকটি ধর্মীয় নির্মাণ এবং একটি বেসরকারি সংস্থাকে গুঁড়িয়ে দিয়ে ৪ হাজার ৫০০ বিঘা জমি দখলমুক্ত করেছে।”

Related Articles

Back to top button