Press "Enter" to skip to content

LOC-তে বরফের নীচে চাপা পড়ল আট জওয়ান, শহীদ এক! নিখোঁজ তিন

শেয়ার করুন -

মঙ্গলবার উত্তর কাশ্মিরের এলওসিতে আলাদা আলাদা জায়গায় হওয়া বরফ ধ্বসের দুটি ঘটনায় এক জওয়ান শহীদ হন, আর তিন জওয়ান নিখোঁজ হয়েছেন। এছাড়াও চার জওয়ানকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। নিখোঁজ জওয়ানের তল্লাশিতে ব্যাপক পরিমাণে তল্লাশি অভিযান চালানো হচ্ছে।

সেনা সুত্র থেকে জানা যায় যে, কুপওয়ারা জেলার করনাহ সেক্টরে এলওসির ঈগল পোস্টে মঙ্গলবার সকালে বরফের ধ্বস নামে। এই ধ্বসে সেনার জাট রেজিমেন্টের চার জওয়ান চাপা পড়ে যান। খবর পাওয়ার পরেই পাশের পোস্টের জওয়ানদের উদ্ধারের জন্য পাঠানো হয়। এছাড়াও এই মোকাবিলার সাথে ওয়াকিবহাল প্রশিক্ষিত জওয়ানদের ঘটনাস্থলে পাঠানো হয়। ধ্বসে চাপা পড়া জওয়ানদের উদ্ধারের জন্য হেলিকপ্টারও পাঠানো হয়।

এসএসপি শ্রীরাম দিনকর জানান, চার জওয়ান বরফের ধ্বসে চাপা পরেছেন। এক জওয়ানদের দেহ উদ্ধার করা হয়েছে। এক জনকে উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। এখনো পর্যন্ত দুই জওয়ান নিখোঁজ। সার্চ অপারেশন চলছে এখনো।

আরেকদিকে বান্দিপোরা জেলার গুরেজ সেক্টরে বরফের তুফানের কারণে চার জওয়ান খাদে পড়ে নিখোঁজ হয়ে গেছেন। সূচনা পাওয়ার পর উদ্ধার কাজ শুরু করা হয়েছে। তিন জওয়ানকে উদ্ধার করা সম্ভব হয়েছে এখনো পর্যন্ত, কিন্তু এখনো একজন নিখোঁজ। যুদ্ধকালীন তৎপরতায় চলছে উদ্ধার কাজ। এর আগে নভেম্বর মাসে সিয়াচেনের গ্লেসিয়ারে আসা ধ্বসে চার জওয়ান শহীদ হয়েছিলেন।