নতুন খবরপশ্চিমবঙ্গ

পদ ছাড়লেন উত্তর ২৪ পরগনার হেভিওয়েট তৃণমূল নেতা, বিজেপিতে যাওয়ার সম্ভাবনা

হাসনাবাদঃ ২০২১ এর আগে ব্যাপক ভাঙনের সন্মুখিন শাসক দল তৃণমূল (All India Trinamool Congress)। শুভেন্দুর বিজেপিতে যোগ দেওয়ার আগেই রাজ্য জুড়ে তৃণমূল নেতাদের মধ্যে দলত্যাগের হিড়িক পড়েছে। আর সেই ক্রমেই এবার পদত্যাগ করলেন উত্তর ২৪ পরগনা জেলার দাপুটে তৃণমূল নেতা ফিরোজ কামাল (বাবু মাস্টার)। রাজনৈতিক বিশ্লেষকদের মতে শুভেন্দুর বিজেপিতে যোগ দেওয়ার আগে তৃণমূলে যেমন হারে ভাঙন ধরেছে, শুভেন্দুর বিজেপিতে যোগ দেওয়ার পর এই ভাঙন কয়েকগুণ বৃদ্ধি পাবে।

আজ উত্তর ২৪ পরগনা জেলার জেলা পরিষদের পদ থেকে সরে দাঁড়ালেন বাবু মাস্টার। তিনি জেলা পরিষদের শিক্ষা, ক্রীড়া ও তথ্য সংস্কৃতি বিভাগের দায়িত্বে ছিলেন। ওনার পদত্যাগ তৃণমূলের কাছে বড় ধাক্কা বলেও মনে করা হচ্ছে। যদিও তিনি এখনো দল ছাড়েন নি, আর আগামী দিনে তিনি কি করবেন সেটা নিয়েও স্পষ্ট কিছু বলেন নি। জানিয়ে দিই, এর আগে উত্তর ২৪ পরগনা জেলার আরও এক দাপুটে তৃণমূল নেতা দল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন।

এদিন বাবু মাস্টার জেলা শাসকের দফতরে গিয়ে নিজের পদত্যাগ পত্র জমা দেন। ওনার এই পদত্যাগে রাজ্য রাজনৈতিক মহলে জোর জল্পনার সৃষ্টি হয়েছে। ওনাকে অন্য দলে যোগ দেওয়ার প্রসঙ্গে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, সামনে অনেক পথই খোলা আছে, তবে বামপন্থী পথ অনুসরণ করব না, ডানপন্থী পথেই থাকব। ওনার এই ইঙ্গিতপূর্ণ মন্তব্যে ধরে নেওয়া হচ্ছে যে, তিনি শুভেন্দু অধিকারীর হাত ধরে বিজেপিতেই নাম লেখাবেন।

Related Articles

Back to top button