নতুন খবরভারতবর্ষ

রেকর্ড টাইমে ব্রিজ তৈরি করে আবারও নজীর গড়ল BRO

শ্রীনগরঃ সীমান্ত সড়ক সংগঠন জম্মু-শ্রীনগর ন্যাশানাল হাইওয়েতে রামবনের পাশে ১১০ ফুট ব্রিজের নির্মাণ রেকর্ড ৬০ ঘণ্টাতেই সম্পূর্ণ করে ফেলে। শনিবার দুপুর আড়াইটে নাগাদ ব্রিজের সুরক্ষা খতিয়ে দেখে সন্ধ্যের সময় যাতায়াতের জন্য খুলে দেওয়া হয়। BRO এর বরিষ্ঠ আধিকারিকরা এই কথা জানান।

BRO এর আধিকারিকরা জানান, গত ১১ জানুয়ারি বর্তমান পুলের একাংশ ভেঙে পড়ে, এরফলে দেসের বাকি অংশের সাথে উপত্যকার সম্পর্ক ছিন্ন হয়ে যায়। এই কারণেই নতুন ব্রিজের দরকার পড়ে। জানিয়ে রাখি BRO ৬০ ঘণ্টায় যেই বেলি ব্রিজের নির্মাণ করেছে, সেটি আগে থেকেই নির্মিত স্টিল প্যানেল দিয়ে করা হয়েছে। আর এই স্টিল প্যানেল গুলো খুব সহজেই একে অপরের সাথে যুক্ত হয়ে যায়।

আধিকারিকরা জানান, ৪৪ নং জাতীয় সড়কের রক্ষণাবেক্ষণের দায়িত্বে থাকা NHAI আর নাগরিক প্রশাসন এই ব্রিজ নির্মাণ করার জন্য BRO কে আবেদন করেছিল।

এক আধিকারিক বলেন, ‘সমীক্ষার পর ১৪ জানুয়ারি সকাল সাড়ে সাতটা নাগাদ ব্রিজের নির্মাণ শুরু হয়। কমান্ডিং অফিসার লেফটেন্যান্ট কর্নেল বরুণ খরে’র নেতৃত্বে ৯৯ RC এর টিম ৬০ ঘণ্টা পর্যন্ত অক্লান্ত পরিশ্রম করে। এই দলে ৬ জন আধিকারি, ১০ জন সুপারভাইজর আর ৫০ জন শ্রমিক ছিলেন।

Related Articles

Back to top button