আন্তর্জাতিকনতুন খবর

ভয়াবহ হামলায় বিপর্যস্ত পাকিস্তান, শতাধিক পাক জওয়ান মৃত বলে দাবি বালোচ বিদ্রোহীদের

নয়া দিল্লিঃ পাকিস্তানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় বালোচিস্তান প্রদেশে সেনা পোস্টে আবারও হামলা চালিয়েছে সশস্ত্র বিদ্রোহীরা। বুধবার গভীর রাতে হামলাকারীরা নওশকি ও পাঞ্জগুর এলাকায় দুটি চেক পোস্টে হামলা চালায়। এই এনকাউন্টারে অন্তত চার হামলাকারী নিহত হয়েছে। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, পাকিস্তান সেনাবাহিনীর ফ্রন্টিয়ার কর্পসে বেলুচ লিবারেশন আর্মি হামলা চালিয়েছে। দুটি হামলায় পাকিস্তানের ১০০ জন সেনা নিহত হয়েছে বলে দাবি করা হচ্ছে, তবে এ বিষয়ে এখনও কোনো আনুষ্ঠানিক বিবৃতি আসেনি।

পাকিস্তান সেনাবাহিনীর মিডিয়া শাখা ইন্টার-সার্ভিসেস পাবলিক রিলেশন্স (ISPR) হামলার বিষয়ে একটি বিবৃতি জারি করেছে। সেনাবাহিনীর বিবৃতি অনুযায়ী, প্রথম হামলাটি বেলুচিস্তান জেলার পাঞ্জগুরে হয়। ISPR জানিয়েছে যে, প্রথম হামলার কয়েক ঘন্টা পরে হামলাকারীরা বালোচিস্তানের নৌশকিতে একটি নিরাপত্তা শিবিরে প্রবেশের চেষ্টা করেছিল, কিন্তু সৈন্যরা তাদের প্রচেষ্টা ব্যর্থ করে এবং চার হামলাকারীকে হত্যা করে। ISPR জানায়, সন্ত্রাসীদের ব্যাপক ক্ষয়ক্ষতি করে উভয় হামলাই সফলভাবে নস্যাৎ করা হয়েছে।

অন্যদিকে, দক্ষিণ-পশ্চিম বালোচিস্তান প্রদেশের জাফরাবাদ জেলায় দুই দিন আগে গ্রেনেড হামলায় দুই পুলিশ সদস্যসহ অন্তত ১৭ জন আহত হয়েছেন। ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, অজ্ঞাত মোটরসাইকেল আরোহীরা রবিবার রাতে জাফরাবাদ জেলার ডেরা আল্লাহয়ার শহরের একটি জনাকীর্ণ বাজারে গ্রেনেড হামলা করে।

ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা বলেন, হামলায় দুই পুলিশ সদস্যসহ অন্তত ১৭ জন আহত হয়েছেন। একজন পুলিশ কর্মকর্তা আশঙ্কা করেছেন যে, হামলাটি দুই সৈন্যকে লক্ষ্য করে করা হতে পারে, কারণ জঙ্গি এবং বেলুচ বিচ্ছিন্নতাবাদীরা প্রায়শই প্রদেশের নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে হামলা চালায়।

Related Articles

Back to top button