নতুন খবরভারতবর্ষ

ফেসবুক পোস্টের প্রতিবাদের নামে ব্যাঙ্গালুরু শহরকে জ্বালিয়ে দিল উন্মাদী ভীড়! আহত ৬০ জন পুলিশকর্মী

ভারতে হিংসাজনক ঘটনা এখন যেন নিত্য হয়ে উঠছে। রাজধানী দিল্লীর পর এবার ভারতের IT হাব ব্যাঙ্গালুরু শহরকে হিংসার আগুনে জ্বালাল কট্টরপন্থীরা। প্রতিবাদের নামে ভারতের সিলিকন ভ্যালি নামে পরিচিত ব্যাঙ্গালুরু শহরকে জ্বালাল উন্মাদী ভীড়। ঘটনার সূত্রপাত এক ফেসবুক পোস্ট থেকে।

বলা হচ্ছে, উত্তর ব্যাঙ্গালুরুর এক কংগ্রেস বিধায়কের ভাইপো ইসলাম ধর্মের প্রবর্তক হজরত মহম্মদকে নিয়ে আপত্তিকর পোস্ট করেছিল। যার প্রতিবাদ জানাতে মঙ্গলবার কংগ্রেস বিধায়কের বাড়ির সামনে উপস্থিত হয় বিশাল ভীড়।

উন্মত্ত বর্বর ভীড়ের উপদ্রব ধীরে ধীরে বড়ো হিংসায় পরিণত হয়। যাতে প্রায় ৬০ জন পুলিশকর্মী আহত হন। পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য পুলিশ গুলি চালালে ২ জনের মৃত্যু হয় বলে খবর পাওয়া গেছে। কংগ্রেস বিধায়ক অখণ্ড শ্রীনিবাস মূর্তির বাড়ির সামনে ভাঙচুর চলে, একইসাথে এক পুলিশ স্টেশনে হামলা করা হয়েছে বলেও অভিযোগ উঠেছে।

পুলিশের প্রায় ১২ টি গাড়িকে জ্বালিয়ে দেওয়া হয়। প্রতিবাদের নামে ব্যাঙ্গালুরু জুড়ে যে উপদ্রব হয়েছে তা নিয়ে নিন্দায় সরব হয়েছেন অনেকে। সোশ্যাল মিডিয়ায় উপদ্রবকারীদের ভিডিও ভাইরাল হয়েছে, যেখানে উন্মাদী ভীড়কে MLA এর বাড়িকে আগুনে জ্বালিয়ে দিতে দেখা গেছে। কর্ণাটক সরকার এ প্রসঙ্গে উপদ্রবীদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়ার আশ্বাস দিয়েছে।

Back to top button
Close