নতুন খবরবাংলাদেশ

বাংলাদেশে কট্টরপন্থীদের ব্যাপক উপদ্রব! একাধিক পুজো মণ্ডপে হামলা

বাংলাদেশে সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের ওপর অত্যাচার কোনো নতুন ঘটনা নয়। তবে এ বছর দুর্গা পূজাকে কেন্দ্র করে বাংলাদেশে হিন্দুদের উপর যে তান্ডব শুরু হয়েছে তা বহুজনকে ভাবিয়ে তুলেছে। গতকাল কুমিল্লা শহরের নানুয়া দীঘির পাড় এলাকায় একাধিক মন্ডপে হামলা চালানো হয়েছে।

সূত্রের খবর, গতকাল সকালে মন্ডপের একটি ছবিকে ঘিরে বাকবিতণ্ডার সূত্রপাত। মুসলিমদের ধর্মীয় গ্রন্থ পাওয়া যায় একটি মূর্তির পাশে এবং সে খবর চাউর হতেই একাধিক মন্ডপে হামলা শুরু হয়। অভিযোগ করা হয়েছে, হিন্দুরা পবিত্র কোরআন শরিফের অপমান করেছে। উন্মাদী দল দীঘির পাড়ের দুর্গামন্ডপে হামলা চালায়। দুর্গামূর্তি সহ একাধিক প্রতিমা ভাঙচুর করা হয়েছে।

স্থানীয় হিন্দুদের অভিযোগ, শরিয়তপন্থী জনতা পরিকল্পনামাফিক এই কাজ করেছে। কেউ একজন হিন্দু সেজে মন্ডপে প্রবেশ করে প্রতিমার কাছে কোরআন রেখে দিয়েছে এবং পরে সেই থেকে উত্তেজনার সৃষ্টি হয়েছে এবং ইচ্ছাকৃতভাবে মন্ডপে ভাঙচুর করা হয়েছে। বাংলাদেশে কট্টরপন্থীদের তাণ্ডব এতটাই ভয়াবহ রুপ নিয়েছে যে তা কুমিল্লা ছাড়িয়ে নোয়াখালী, চাঁদপুর, বাঁশখালি,কক্সবাজার, চাঁপাইনবাবগঞ্জ ইত্যাদি এলকায় অশান্তি সৃষ্টি করেছে। পুজো মণ্ডব ভাঙচুরের পাশাপাশি বহু হিন্দুদের ঘরবাড়ি পুড়িয়ে দেওয়া হয়েছে।

বাংলাদেশের জাতীয় হিন্দু মহাজোটের পক্ষ থেকে জানানো হয়েছে, কট্টরপন্থীদের ভীড় কুমিল্লার মোট ৯টি দুর্গা মন্ডপে ভাঙচুর করেছে। বহু মন্ডপে দুর্গা মূর্তির পাশাপাশি অন্যান্য মূর্তিও ভেঙে দেওয়া হয়েছে। বহু জায়গায় পুলিশ মোতায়েন থাকলেও নীরব দর্শকের ভূমিকা পালন করেছে।

Related Articles

Back to top button