আন্তর্জাতিকনতুন খবর

মাতৃ দিবসে মায়ের সঙ্গে ছবি শেয়ার করে ইসলামিক মৌলবাদীদের নিশানায় বাংলাদেশী হিন্দু অভিনেতা চঞ্চল চৌধুরী

কলকাতাঃ বাংলাদেশের রাষ্ট্রীয় পুরস্কারপ্রাপ্ত অভিনেতা চঞ্চল চৌধুরীর সঙ্গে দুর্ব্যবহার করা নিয়ে উত্তাল বাংলাদেশের চলচ্চিত্র জগত। বাংলাদেশের মৌলবাদীরা চঞ্চল চৌধুরীকে সোশ্যাল মিডিয়ায় চরম ভাবে হেনস্থা করেছে।

আন্তর্জাতিক মাতৃ দিবসে ফেসবুকে নিজের প্রোফাইল ছবি আপডেট করেছিলেন বাংলাদেশের হিন্দু অভিনেতা চঞ্চল চৌধুরী। ওই ছবিতে চঞ্চলবাবুর মাকে দেখা যায়। মাতৃ দিবসে মাকে শ্রদ্ধা জানাতেই চঞ্চল ফেসবুকে নিজের ছবি আপডেট করেন। কিন্তু মৌলবাদীরা চঞ্চলের এই কাজকে ঠিক ভাবে নেয়নি। মৌলবাদীরা ওই ছবিতে চঞ্চলের মায়ের সিঁথিতে সিঁদুর দেখেই চটে যায়।

মৌলবাদীরা চঞ্চল চৌধুরীর বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় অশ্লীল ভাষা প্রয়োগ করে তাঁকে হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম কবুল করতে বলে। কিছু কিছু মানুষ চঞ্চল চৌধুরীর মায়ের বিরুদ্ধেও অশ্লীল ভাষা প্রয়োগ করে। চঞ্চল চৌধুরী মৌলবাদীদের উদ্দেশ্যে লেখেন, ‘ভ্রাতা ও ভগ্নিগন… আমি হিন্দু নাকি মুসলিম,তাতে আপনাদের লাভ বা ক্ষতি কি???সকলেরই সবচেয়ে বড় পরিচয় ‘মানুষ’। ধর্ম নিয়ে এসকল রুচিহীন প্রশ্ন ও বিব্রতকর আলোচনা সকল ক্ষেত্রে বন্ধ হোক… আসুন,সবাই মানুষ হই।”

এটাই প্রথম না যে কোনও অভিনেতা বাংলাদেশী মৌলবাদীদের শিকার হয়েছে। এর আগে ভারত তথা বাংলার খ্যাতনামা অভিনেত্রী তথা তৃণমূল কংগ্রেসের সাংসদ নুসরত জাহানও অনেকবার বাংলাদেশী মৌলবাদীদের শিকার হয়েছেন। এমনকি এপার বাংলার মৌলবাদীরাও ওনাকে অনেক হুমকি দিয়েছে।

Related Articles

Back to top button