Press "Enter" to skip to content

হাফিজ সৈয়দ সমেত জামাতের পাঁচ নেতার ব্যাংক অ্যাকাউন্ট চালু করে দিলো পাকিস্তান

শেয়ার করুন -

নয়া দিল্লীঃ পাকিস্তান (Pakistan) সন্ত্রাসবাদীদের প্রধান হাফিজ সৈয়দ (Hafiz Saeed) সমেত জামাত-উদ-দাওয়া/ লস্কর-ই-তইবা এর পাঁচ জঙ্গির ব্যাংক অ্যাকাউন্ট আবারও বহাল করে দিয়েছে। পাকিস্তানের তোর থেকে এই পদক্ষেপ জাতিসংঘের নিষিদ্ধ কমিটির তরফ থেকে অনুমোদন পাওয়ার পরই এই পদক্ষেপ নেওয়া হয়েছে। পাকিস্তানি মিডিয়া এই খবর প্রকাশ করেছে। যাঁদের ব্যাংক অ্যাকাউন্ট আবারও বহাল করা হয়েছে, তাদের মধ্যে হাফিজ সৈয়দ ছাড়াও জামাত-উদ-দাওয়ার নেতা আবদুল সালাম ভুট্টাবি, হাজী এম আশরফ, ইয়াহিয়া মুজাহিদ আর জাফর ইকবালের নাম আছে।

যদিও এয়া এখনো জাতি সংঘের তালিকায় জঙ্গি হিসেবেই সূচিবদ্ধ আছে আর বর্তমানে পাঞ্জাব কাউন্টার টেররিজম ডিপার্টমেন্ট (সিটিডি) দ্বারা তাদের বিরুদ্ধে দায়ের সন্ত্রাসী মূলধন যোগানর জন্য লাহোর জেলে ১ বছর থেকে পাঁচ বছরের সাজা কাটছে। পাকিস্তানি মিডিয়া অনুযায়ী, নিজেদের পরিবারের ভরণ পোষণের দোহাই দিয়ে এক নেতা সংযুক্ত রাষ্ট্রে আবেদন করেছিল যে, তাদের ব্যাংক অ্যাকাউন্ট খোলার অনুমতি দেওয়া হোক।

এই জঙ্গি সংগঠনের এক নেতা পাকিস্তানি মিডিয়াকে জানায় যে, প্রথমে আমরা আবেদন করতে চাইছিলাম না কিন্তু আমাদের পরামর্শ দেওয়া হয় যে আমাদের নেতারা সংসার চালাতে পারছে না সেই বলে আবেদন করতে।

আরেকদিকে, বলা হয়েছে যে, এই নেতারা পাকিস্তান সরকারকে তাদের আর্থিক পরিস্থিতি এবং তাদের বর্তমান রোজগারের রাস্তা নিয়ে জানিয়েছে। এরপরই পাকিস্তান তাদের ব্যাংকের অ্যাকাউন্ট নাম্বার আর অন্যান্য বিবরণ গুলো সংযুক্ত রাষ্ট্রে পাঠিয়ে দিয়েছে।