Press "Enter" to skip to content

বারামুলায় সেনার অভিযানে নিকেশ জইশ-এর দুই কুখ্যাত জঙ্গি, মৃতদের মধ্যে একজন পাকিস্তানি নাগরিক

শেয়ার করুন -

বারামুলাঃ জম্মু কাশ্মীরের বারামুলা (Baramulla) জেলায় বৃহস্পতিবার সেনার অভিযানে জইশ-এ-মোহম্মদের (Jaish-e-Mohammad) দুই জঙ্গি নিকেশ হয়েছে। পুলিশ জানায়, মৃত জঙ্গিদের মধ্যে একজন পাকিস্তানি নাগরিক। পুলিশের মুখপাত্র জানান, জঙ্গিদের লুকিয়ে থাকার খবর পাওয়ার পর বারামুলা জেলার বনিগাম পাইনে তল্লাশি অভিযান চালানো হয়। তিনি জানান, তল্লাশি অভিযান চলাকালীন জঙ্গিরা সেনাকে উদ্দেশ্য করে গুলি চালায়। সেনার পাল্টা জবাবে দুই জঙ্গি নিকেশ হয়।

মুখপাত্র জানান, জঙ্গিদের আত্মসমর্পণের সুযোগ দেওয়া হয়েছিল। কিন্তু তারা আত্মসমর্পণ না করে সেনার উপর গুলি চালায়। তিনি জানান, এরপর সেনা মোর্চা সামলায় আর পাল্টা জবাব দেয়। সেনার অভিযানে দুই জঙ্গি নিকেশ হয়। মুখপাত্র জানান, দুজনের মধ্যে একজন পাকিস্তানের বাসিন্দা আর একজন সোপোরের বাসিন্দা। তিনি জানান জঙ্গিরা জইশ এর সংগঠনের সাথে যুক্ত ছিল।

আরেকদিকে জম্মু কাশ্মীরে বৃহস্পতিবার সকালে বড়সড় সফলতা অর্জন করে সেনা। অবন্তীপোরায় (awantipora) তল্লাশি অভিযান চলাকালীন আল-বদরের (Al-Badr) চার জঙ্গিকে গ্রেফতার করে সেনা। তাঁদের গ্রেফতার করার পর গোটা এলাকা সিল করে তল্লাশি অভিযান চালানো হয়। তল্লাশি অভিযানে লুকিয়ে রাখা হাতিয়ার উদ্ধার করে সেনা। প্রাপ্ত তথ্য অনুযায়ী, একটি একে ৫৬ রাইফেল, একটি একে ৫৬ রাইফেলের ম্যাগাজিন আর ২৮ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।