নতুন খবর

ইসলাম ছেড়ে হিন্দু ধর্ম গ্রহণ করলেন ৫০ টি পরিবারের ২৫০ জন সদস্য! পরিবর্তন করলেন নিজেদের নাম

অযোধ্যায় ভূমি পূজনের সাথে সাথে রাম মন্দিরের নির্মাণ কাজ শুরু হয়েছে। এর সাথে সাথে ভারতীয় সংস্কৃতির বিকাশ কাজ শুরু হয়েছে। বিশ্বের সমস্ত হিন্দু সনাতনী ধর্মালম্বীদের মধ্যে একটা আলাদা উৎসবের মেজাজ দেখা যাচ্ছে। এই পরিপ্রেক্ষিতে ৫০ টি মুসলিম পরিবারের ২৫০ জন সদস্য হিন্দু ধর্ম গ্রহণ করে নিয়েছেন। ঘটনা রাজস্থানের বারমের জেলায় হয়েছে।

যেখানে ৫০ টি মুসলিম পরিবারের ২৫০ জন মুসলিম সদস্য ইসলাম ছেড়ে চিরতরের জন্য হিন্দু সনাতন ধর্ম গ্রহণ করে নিয়েছেন। প্রত্যেকেই ভগবান রামকে স্মরণ করে রামভক্ত এ পরিনত হয়েছেন। রাজস্থানের বারমের জেলার কল্লা পঞ্চায়েতে ২৫০ জন হিন্দু ধর্মকে গ্রহণ করেছেন।

 

৫ আগস্ট সকলে গ্রামে পুজো ও যজ্ঞের আয়োজন করেন। পুরুষেরা সকলে পৈতে গ্রহণ করেন। সকলেই বলেছেন যে তারা স্বইচ্ছায় সনাতন হিন্দু ধর্ম গ্রহণ করেছেন। তারা জানিয়েছেন যে ওরংজেবের আমলে তাদের পূর্বপুরুষ হিন্দু ছিল কিন্তু পরে ভয় দেখিয়ে ইসলাম কবুল করানো হয়েছিল। এখন বাড়ির যুবকদের সাথে পরার্মশ করে হিন্দু ধর্মে আসার সিধান্ত নিয়েছেন তারা। ইসলাম ছেড়ে হিন্দু ধর্মে আসা সকলেই নিজের নাম পরিবর্তন করেছেন।

জানা গেছে বেশিরভাগজন নিজের নামের সাথে রাম শব্দকে জুড়ে নিয়েছেন। একজন ব্যাক্তি যিনি নিজের নাম হাজরি রাম রেখেছেন তিনি মিডিয়ার কাছে এসে নিজের পূর্বপুরুষ হিন্দু বলে স্বীকার করেছেন। হাজরি রাম বলেছেন যে কাঞ্চন দাড়ি জাতির সাথে সম্পর্কিত।

Back to top button
Close