আন্তর্জাতিকনতুন খবর

Breaking News: সমস্ত ভারতীয় সংবাদমাধ্যমে নিষেধাজ্ঞা জারি করল নেপালের কমিউনিস্ট সরকার

নয়া দিল্লীঃ ভারত (India) আর নেপালের (Nepal) মধ্যে চলা উথাল পাথালের মধ্যে নেপালে ভারতীয় সংবাদমাধ্যমের (Indian Media) সম্প্রসারণ বন্ধ করে দেওয়া হল। নেপালের কেবিল টিভি প্রোভাইডার ভারতীয় সংবাদ সংস্থা ANI কে জানায় যে, দেশে ভারতীয় সংবাদ মাধ্যমের সিগন্যাল বন্ধ করে দেওয়া হয়েছে। যদিও, এখনো পর্যন্ত নেপাল সরকারের তরফ থেকে এই নিয়ে কোন নির্দেশ জারি হয়নি।

নেপালে রাজনৈতিক অস্থিরতার দিনদিন বেড়েই চলেছে। নেপালের ক্ষমতায় থাকা কমিউনিস্ট পার্টির মধ্যে শুরু হওয়ার মতভেদ শেষ হওয়ার নামই নিচ্ছে না। নেপালের প্রাক্তন প্রধানমন্ত্রী তথা নেপালের কমিউনিস্ট পার্টির মুখপাত্র নারায়ণ কাজী জানান যে, নেপাল সরাকার আর আমাদের প্রধানমন্ত্রীর বিরুদ্ধে ভারতীয় মিডিয়া দ্বারা ভিত্তিহীন প্রচার সমস্ত সীমা লঙ্ঘন করেছে।

বৃহস্পতিবারের মিডিয়া রিপোর্ট অনুযায়ী, নেপালের প্রধানমন্ত্রী কেপি শর্মা ওলি আর দলের কার্যকারী সভাপতি পুষ্প কমল দহলের মধ্যে এখনো পর্যন্ত কোন সমাধান হয়নি। শোনা যাচ্ছে যে, দুজনের সাথে এক সপ্তাহের মধ্যে ছয় বারের বেশি বৈঠক হয়েছে। দহল বিভিন্ন ইস্যুতে নেপালের প্রধানমন্ত্রী কেপি শর্মা ওলির বিফলতার কথা তুলে ধরে ওনার ইস্তফা চেয়ে যাচ্ছেন।

সম্প্রতি প্রধানমন্ত্রী ওলি বলেছিলেন যে, হোটেলে বসে কিছু ভারতীয় শক্তি ওনাকে প্রধানমন্ত্রী পদ থেকে সরানোর চেষ্টা চালাচ্ছে। এরপর থেকেই ওনার দলের সমস্ত নেতা ওনার বিরুদ্ধে বলা শুরু করেছে। আরেকদিকে শোনা যাচ্ছে যে, প্রধানমন্ত্রী ওলি নিজের পদ বাঁচাতে করোনাকে ঢাল করে দেশে স্বাস্থ্য এমার্জেন্সি জারি করতে চাইছেন। এটা করলে আরও কিছুদিন ওনার মেয়াদ বাড়বে। যদিও রাষ্ট্রপতি ওনার এই প্রস্তাবে রাজি হননি।

Back to top button
Close