খেলানতুন খবর

কেন রোহিত শর্মাকে দেওয়া হল ভারতীয় দলের দায়িত্ব, জানিয়ে দিলেন সৌরভ গাঙ্গুলি

নয়া দিল্লিঃ বিরাট কোহলি (Virat Kohli) টি-২০ বিশ্বকাপের আগেই ঘোষণা করেছিলেন যে, তিনি এই বিশ্বকাপের পর ২০ ওভারের ম্যাচের অধিনায়কত্ব ছাড়ছেন। কথামতো তিনি ছেড়েও ছিলেন। এরপর BCCI বিরাটকে একদিনের ম্যাচের অধিনায়কত্ব থেকেও সরিয়ে দেয়। বিরাটের পরিবর্তে এই দায়িত্ব দেওয়া হয় রোহিত শর্মাকে (Rohit Sharma)। এই মাসের ৮ তাড়িকে এই ঘোষণা করে বিসিসিআই।

BCCI-র সেই ঘোষণার পর এবার এই বিষয়ে মুখ খুললেন BCCI সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। তিনি স্পষ্ট জানিয়েছেন যে, সীমিত ওভারের ক্রিকেটে কেন হিট ম্যান রোহিত শর্মাকে অধিনায়ক হিসেবে বেছে নেওয়া হয়েছে।

বলে দিই, BCCI-র নির্ণয় সামনে আসার পর বোর্ডের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন বিরাট কোহলির ছোট বেলার কোচ রাজকুমার শর্মা। তিনি অভিযোগ করে বলেন যে, BCCI এই ইস্যুতে স্বচ্ছ ভাবে নির্ণয় নেয়নি। তবে BCCI বয়া সৌরভ যে এমন কোনও অভিযোগ কানে নিতে চায় না, সেটা স্পষ্ট বোঝা গেল মহারাজের বয়ানে।

সৌরভ গঙ্গোপাধ্যায় জানান, ‘রোহিত শর্মা অধিনায়ক হিসেবে ভালো বলেই তাঁকে বেছে নিয়েছেন নির্বাচকরা। সাফল্য হওয়ার উপায় ও ঠিক খুঁজে নেবে, আর আমি আশা করি ও ও সফল হবেই।” মহারাজ আরও বলেন, IPL-র মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক হিসেবে রোহিতের অসাধারণ রেকর্ড রয়েছে। ওঁর হাতে ভালো দলও আছে। আশাকরি আগামী দিনে ও ভারতকে সাফল্য এনে দিতে পারবে।

বলে দিই, রোহিতের নেতৃত্বে এর আগেও খেলেছে টিম ইন্ডিয়া। আর সেখানে দলের পার্ফমেন্স ছিল চোখে পড়ার মতো। বিরাটের থেকে রোহিতের জয়ের হার একটু হলেও বেশি। তবে সেই পরিসংখ্যান আবার এই মুহূর্তে ধরাটাও বোকামি ছাড়া কিছুই না। কারণ বিরাটের অধিনায়কত্বে টিম ইন্ডিয়া অনেক ম্যাচ খেলেছে, আর রোহিত হাতে গোনা কিছু ম্যাচে নেতৃত্ব দিয়েছেন। তবে, বিরাটের সবথেকে বড় ব্যর্থতা হল, তাঁর নেতৃত্বে টিম ইন্ডিয়া কোনও ICC টুর্নামেন্টে জয়ী হতে পারেনি। আর এই কারণেই হয়ত তাঁকে সরাতে বাধ্য হল বিসিসিআই।

Related Articles

Back to top button