নতুন খবরভারতবর্ষ

“KPL খেললে ভারতে প্রবেশ নিষিদ্ধ”- ভারত বিরোধীদের মুখে ঝামা ঘষে দিলেন সৌরভ গাঙ্গুলি

ভারতীয় ক্রিকেটে একের পর এক দ্বিগজ এসেছেন এবং ইতিহাস তৈরি করেছেন। কেউ অনেক বেশি রান বানিয়েছে, কেউ বেশি ম্যাচ জিতিয়েছেন। তবে একটামাত্র ক্যাপটেন এসেছিলেন যিনি টিমকে লড়তে শিখিয়ে গেছেন। ক্রিকেট জগতের মহাশক্তিদের চোখে চোখ রেখে দেখতে শিখিয়েছে এবং তাদের ভাষাতেই তাদেরকে জবাব দিতে শিখিয়েছেন। সেই মহান ক্রিকেটারের নাম সৌরভ গাঙ্গুলি, যিনি মূলত দাদা নামে পুরো বিশ্বে খ্যাত।

আজও যখন পাকিস্তানের মতো দেশ কাশ্মীরের প্রিমিয়ার লিগের নামে বিশ্বের কাছে ভারত বিরোধী প্রোপাগান্ডা চালানোর চেষ্টা করে তখন দাদা তাদের শিক্ষা দেওয়ার ক্ষমতা রাখেন। আসলে চীন থেকে পকেট মানি পাওয়ার আশায় পাকিস্তান কাশ্মীরের নামে প্রিমিয়ার লিগের আয়োজন করেছে। যাতে কাশ্মীরের ইস্যুকে আন্তর্জাতিক মহলে এনে ভারতের বিরুদ্ধে আওয়াজ তোলা যায়।

তবে আয়োজন হতে না হতেই কান্নাকাটি শুরু করেছে পাকিস্তান। তাদের অভিযোগ ভারত অনেক প্লেয়ারকে কাশ্মীর লীগে খেলতে বাধা দিচ্ছে। এর মধ্যে প্রাক্তন সাউথ আফ্রিকান ক্রিকেটার হার্সাল গিভস বিতর্ক উস্কে দিয়েছেন।

উনি বলেছেন, “আমি কাশ্মীর প্রিমিয়ার লীগ খেলতে চাই কিন্তু ভারত আমাকে বাধা দিচ্ছে।” কাশ্মীর প্রিমিয়ার লীগে খেললে ভারতে ক্রিকেট সংক্রান্ত কাজে ভারতে প্রবেশ নিষিদ্ধ হয়ে যাবে বলে BCCI হুঁশিয়ারি দিয়েছে বলে দাবি হার্সাল গিবসের। সৌরভ গাঙ্গুলি (Sourav Ganguly) এর নেতৃত্বে এই সকল হচ্ছে বলে অভিযোগ।

লক্ষণীয় বিষয় যে, হার্সাল গিবসের টুইটের পর পাকিস্তানের রাজনেতা থেকে শুরু করে ক্রিকেটাররা ক্ষোভ প্রকাশে নেমেছে। পাকিস্তানের মন্ত্রী ফাওয়াদ হোসেন বলেছেন, ভারত নিজের রাজনীতির জন্য এভাবেই ক্রিকেটের বলি দেয়। আফ্রিদিও এই ইস্যুতে BCCI এর বিরুদ্ধে বিষ উগরে দিয়েছেন।

Related Articles

Back to top button